ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

এবার করোনার শিকার মার্কিন ভাইস প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৬, ৯ মে ২০২০

প্রাণঘাতি করোনা দ্বিতীয় দফা হানা দিয়েছে হোয়াইট হাউসে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত সহকারীর পর এবার ভাইরাসটির শিকার হয়েছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি। 

এর আগে গতকাল ট্রাম্পের ব্যক্তিগত এক সহকারীর করোনা চিহ্নিত হয়। এতে দ্বিধাগ্রস্ত হয়ে পড়েন প্রেসিডেন্ট। এ নিয়ে হোয়াইট হাউজের দুই কর্মকর্তার করোনা ধরা পড়লো। 

বিবিসি বলছে,  ‘শুক্রবার হোয়াইট হাউজ পেন্সের প্রেস সেক্রেটারি কেটি মিলার করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের উপদেষ্টা স্টিফেন মিলারের স্ত্রী।’

অন্যদিকে, হোয়াইট হাইজের এক কর্মকর্তা দেশটির সংবাদমাধ্যম কেবল নেটওয়ার্ককে জানিয়েছেন, ‘মিলারের সংস্পর্শে আসা ছয়জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এদের মধ্যে দু’জন মাইক পেন্সের সঙ্গে বিমানে ভ্রমণে যাচ্ছিলেন। কিন্তু বিমান ছাড়ার আগেই তাদের নামিয়ে আনা হয়।’

নতুন করে সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাদের আক্রান্তের ঘটনায় উদ্বেগ জানিয়েছে হোয়াইট হাউজ। অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের মাঝে ভাইরাসটি ছড়িয় পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করা হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পের। 

এদিকে, বাংলাদেশ সময় আজ শনিবার সকাল পর্যন্ত করোনার আঘাতে বিধ্বস্ত মার্কিন যুক্তরাষ্ট্রে ভাইরাসটির শিকার হয়েছেন ১৩ লাখ ২১ হাজার ৭৮৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৯ হাজারের বেশি। বেড়েছে প্রাণহানিও। নতুন করে ১ হাজার ৬৮৭ জনসহ দেশটিতে বসবাসকারী ৭৮ হাজার ৬১৫ জন মানুষের মৃত্যু হয়েছে। যা যেকোনো দেশের তুলনায় সর্বোচ্চ। 

এআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি