ঢাকা, রবিবার   ১১ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

এসআইবিএল-এর ৪% মুনাফায় বিনিয়োগ বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৯, ৩ মার্চ ২০২১

সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)-এর উদ্যোগে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার সয়াবিন চাষীদের মাঝে ৪% মুনাফায় বিনিয়োগ বিতরণ করা হয়েছে। সম্প্রতি নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলা কমপ্লেক্সে এক অনুষ্ঠানের মাধ্যমে এই বিনিয়োগ বিতরণ করা হয়। ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ সিরাজুল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের মহাব্যাবস্থাপক মো: আব্দুল হাকিম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (নোয়াখালী)-এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ ড. মুহাম্মদ মহীউদ্দিন চৌধুরী, সলিডারিড্যাড নেটওয়ার্ক এশিয়ার সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার ইন্দু ভূষণ রায়, সোশ্যাল ইসলামী ব্যাংকের এসএমই এন্ড এগ্রিকালচারাল ফাইন্যান্স ডিভিশনের প্রধান সাদাত আহমাদ খান, মার্কেটিং এন্ড ব্র্যান্ড কমিউনিকেশনের প্রধান মো. মনিরুজ্জামান, মাইজদি শাখার ম্যানেজার মুহাম্মদ আব্দুস শহিদ এবং সলিডারিড্যাড নেটওয়ার্ক এশিয়ার প্রোগ্রাম ম্যানেজার জনাব মোঃ আতিকুজ্জামান। 

সোশ্যাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল হক উল্লেখ করেন সোশ্যাল ইসলামী ব্যাংক কর্তৃক তৃতীয়বারের মতো নোয়াখালীর সুবর্ণচর অঞ্চলে সয়াবিন চাষীদের মধ্যে ৪% মুনাফায় দুই শতাধিক কৃষকের মাঝে কৃষি বিনিয়োগ বিতরণ করা হলো। তিনি পর্যায়ক্রমে এই এলাকার সমস্ত সাধারণ চাষীদের মাঝে বিনিয়োগ সুবিধা প্রদান করার প্রত্যাশা ব্যক্ত করেন।

বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের মহাব্যাবস্থাপক মো: আব্দুল হাকিম সোশ্যাল ইসলামী ব্যাংক ও  সলিডারিড্যাড নেটওয়ার্ক এশিয়ার উদ্যোগে পরিচালিত সুবর্ণচর উপজেলার সয়াবিন চাষীদের মাঝে জামানত বিহীন ও সহজ শর্তে কৃষি বিনিয়োগ প্রদান কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন, এ ধরণের কর্মসূচি এ অঞ্চলে দারিদ্র বিমোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং সয়াবিনের উপর আমদানি নির্ভরতা কমিয়ে সয়াবিনের চাহিদা পূরণে বাংলাদেশ সক্ষম হবে। 
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি