ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

এ যেন মরণ ফাঁদ!

ব্রাহ্মণবাড়য়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৩ ২৪ সেপ্টেম্বর ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার জনগুরুত্বপূর্ণ হরষপুর-মির্জাপুর সড়ক। বর্তমানে সড়কটির খুবই বেহাল দশা। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীসহ যানবাহন চালকদের। অনেক সময় ঘটছে মারাত্মক দুর্ঘটনাও। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার কয়েকটি সড়কের মধ্যে হরষপুর-মির্জাপুর সড়কটি অন্যতম। সড়কটি দুই উপজেলার হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম। বর্তমানে সড়কটির অধিকাংশ স্থানে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিদিনই ভাঙ্গা গর্তে যানবাহনগুলো পড়ে ঘটছে ছোট বড় দুর্ঘটনা। সড়কের মধ্যে পাইকপাড়া, বাগদিয়া আমতলী, বাগদিয়া এলাকায় সড়কের মধ্যে কয়েকটি বড় গর্ত সৃষ্টি হয়েছে। এসব গর্তের কারণে এ সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

সড়কের এমন বেহাল দশায় মানুষের যাতায়াতের সময় গুণতে হচ্ছে অতিরিক্ত টাকা। তাই রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সড়ক দিয়ে যাতায়াতকালে কথা হয় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের শিক্ষার্থী জাকারিয়ার সাথে। ক্ষোভ প্রকাশ করে এ শিক্ষার্থী বলেন, ‘সড়কটি অত্যন্ত জনগুরুত্বপপূর্ণ। কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটি বেহাল দশায়। আর বৃষ্টি হলে এ সড়কের দুর্ভোগের অন্ত নেই। তাই সড়কটি জনস্বার্থে গুরুত্ব দিয়ে মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানাই।’ 

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. আনিসুর রহমান ভূঁইয়া বলেন, ‘এ সড়কটি সংস্কারের জন্য পাঠানো প্রস্তাব মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। বর্তমানে সড়কটির বড় বড় গর্তগুলো মেরামতে জন্য কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এআই/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি