ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

ওমরগণি এম.ই.এস কলেজে ভাষা দিবস পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৩ ২৩ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৮:০৬ ২৩ ফেব্রুয়ারি ২০২০

যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে এম.ই.এস. কলেজে ভাষা দিবস পালিত হয়েছে। অমর একুশে উপলক্ষে চট্টগ্রামের প্রাণ কেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ওমরগণি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজের আয়োজনে ভাষা দিবস পালিত হয়।

কলেজের অধ্যক্ষ আ.ন.ম সরয়ার আলমের সভাপতিত্বে হিসাববিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী শেখ মো. শরীফুল আলম সৌরভ ও বাংলা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী নীলিমা কবীর বিথীর যৌথ উপস্থাপনায় আলোচনা সভা ও সাংস্কৃতিক  অনুষ্ঠান সম্পন্ন হয়। 

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে পবিত্র কোরআন থেকে তিলায়াত এবং জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্ব আলোচনা সভার সূচনা হয়। এতে বক্তব্য রাখেন,রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান নবী হোসেন,অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান তহমিনা আক্তার, ওমরগণি এম.ই.এস কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান খোরশেদ আলম।

কলেজের অধ্যক্ষ আ.ন.ম সরয়ার আলম বলেন, আমরা একটি আদর্শ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস গড়ে তুলবো। যেখানে শিক্ষার্থীরা পাঠ্য বিষয়ের বাহিরে ক্রীড়া,সাহিত্যসহ সকল জ্ঞান চর্চা করতে পারবে। আমাদের এই ক্যাম্পাস আধুনিকায়নের জন্য নতুন শহিদ মিনার স্থাপন করা হবে।

দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান, গণিত বিভাগের প্রভাষক নন্দিতা বড়ুয়ার পরিচালনায় ওমরগণি এম.ই.এস কলেজ সাংস্কৃতিক অঙ্গনের দলিয়, যৌথ ও একক সংগীত, আবৃতি,নৃত্যসহ নানান পরিবেশনা। এছাড়াও ৫২'র ভাষা আন্দোলন বিষয়ক ডিসপ্লে প্রদর্শন করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর ওমরগণি এম.ই.এস. বিশ্ববিদ্যালয় কলেজ ব্যাটালিয়ন। 
কেআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি