ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় কর্মহীন মানুষের পাশে `স্বপ্নসারথী`

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২ ২৩ মে ২০২০

করোনাভাইরাসের কারণে সারাদেশ লকডাউনের কারণে অনেক নিম্ম আয়ের মানুষ কর্মহীন হয়ে পরেছে। এর ফলে এসব নিন্ম আয়ের মানুষগুলো চরম দুর্ভোগে পড়েছে। এছাড়া রাজধানীর বস্তি ও রাস্তার পাশের মানুষগুলোর দুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে। এ মানুষগুলোর অসহায়ত্ব দেখা যায় রাজধানীর নানা প্রান্তে। 

এ অবস্থায় এসব কর্মহীন, বস্তি এবং রাস্তার পাশের মানুষগুলোকে মানবিক সাহায্য নিয়ে এগিয়ে আসেছে সরকারি বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত তরুণ চাকরীজীবির সমন্বয়ে গড়া সংগঠন 'স্বপ্নসারথী'। এই সংগঠনের মাধ্যমে প্রতিদিনই নগদ অর্থ সহযোগিতা,খাদ্য সহযোগিতা দিয়ে যাচ্ছেন।

ঈদকে সামনে রেখে সংগঠনটি এখন ছিন্নমূল মানুষের হাসি ফোটানের নিরন্তন চেষ্টা হিসাবে চালু রেখেছেন ঈদ উপহার। ঈদ উপহার হিসেবে সেমাই, চিনি, পোলাও চাল, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে সহায়ত করে যাচ্ছে। যা ঈদের দিন পর্যন্ত অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন, সংগঠনের সদস্য কামাল পারভেজ।

স্বপ্নসারথী সংগঠনের তরুণ সদস্যরা সকলেই দেশে সরকারি-বেসরকারী চাকুরীজীবি এবং স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য প্রকৌশলী মো. সরোয়ার হোসেন জানান, আমরা বিবেকের তাড়নায় এই মানুষগুলোর পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। প্রাথমিক পর্যায়ে আমরা কয়েকজন এ কাজ শুরু করি, পরে বন্ধু বান্ধব শুভাকাঙ্খিরা সাহায়তা করছেন।

তিনি আরও জানান, জরুরী সাহায্য প্রযোজন অথবা কেউ আমাদের কাজে অর্থ সহযোগিতা করতে চাইলে আমাদের তিনটি হট লাইন নাম্বার (০১৫১৫২৬৮৪২৩, ০১৯১৫৮৭৯২৯৬ ও ০১৯২৩৪০৪৭৭২) চালু আছে । এই নাম্বার গুলোতে যোগাযোগ করলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি