ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় মৃত্যুর হার কমলেও আত্মতুষ্টির কিছু নেই: ফাউচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩ ৯ জুলাই ২০২০ | আপডেট: ১৬:২৪ ৯ জুলাই ২০২০

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশিয়াস ডিজিজ এর প্রধান অ্যান্থনি ফাউচি

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশিয়াস ডিজিজ এর প্রধান অ্যান্থনি ফাউচি

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশিয়াস ডিজিজ-এ প্রধান ড. অ্যান্থনি ফাউচি বলেন, ‘মৃত্যুর সংখ্যা কম বলে নিশ্চিন্ত হওয়াটা ভ্রান্ত ব্যাপার। এই ভাইরাসের বিষয়ে আরও অনেক বিপজ্জনক দিক রয়েছে। সুতরাং আপনারা মিথ্যে আত্মতুষ্টির শিকার হবেন না।’ জন্স হপকিন্স ইউনিভার্সিটির হিসেব মতে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা ১,৩১,৪৫৭। খবর ভয়েস অব আমেরিকা’র। 

যুক্তরাষ্ট্রের যখন করোনায় সংক্রমিত লোকের সংখ্যা ৩০ লাখের কাছাকাছি তখন সংক্রামক ব্যাধি বিষয়ক এ দেশের শীর্ষ বিশেষজ্ঞ আমেরিকানদের সতর্ক করে দিয়েছেন যে তারা যেন এ বিষয়ে ভ্রান্ত আত্মতুষ্টিতে না ভোগে যে এখানে মৃত্যুর হার কমে আসছে। যুক্তরাষ্ট্রের সেনেটর ডউগ জোন্সের সঙ্গে ফেইসবুকে এক প্রশ্ন উত্তর পর্বে ড অ্যান্টনি ফাউচি এই মন্তব্য করেন। ড. ফাউচি বলেন, ‘মৃত্যুর সংখ্যা কম বলে নিশ্চিন্ত হওয়াটা ভ্রান্ত ব্যাপার। এই ভাইরাসের বিষয়ে আরও অনেক বিপজ্জনক দিক রয়েছে, সুতরাং আপনারা মিথ্যে আত্মতুষ্টির শিকার হবেন না।’

প্রেসিডেন্ট ট্রাম্প গত রাতে টুইটারে লেখেন, করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা এখন দশ ভাগ নেমে এসেছে। কিন্তু ফাউচি এ সপ্তাহের আরও আগে সতর্ক করে দিয়েছিলেন যে, যুক্তরাষ্ট্র এখনও এই মহামারির প্রথম ধাক্কায় যেন হাঁটু পানিতে ডুবে আছে। ফাউচির এই সর্ব সাম্প্রতিক হুশিয়ারীর দিনই ট্রাম্প প্রশাসন আনুষ্ঠানিকভাবে জাতিসংঘকে জানিয়ে দিয়েছে যে যুক্তরাষ্ট্র বিশ্ব স্বাস্থ্য সংস্থা পরিত্যাগ করছে।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি