ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা প্রতিরোধে ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত ঢাবি বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩ ১৬ মার্চ ২০২০ | আপডেট: ১৫:০২ ১৬ মার্চ ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল- সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল- সংগৃহীত

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারনে থমকে গেছে জনজীবন। এ আতঙ্ক তাড়িয়ে বেড়াচ্ছে বাংলাদেশকেও। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত সাময়িক স্থগিত করা হয়েছে। 

আজ সোমবার নিজ কার্যালয়ের লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এদিকে করোনা ভাইরাস পরিস্থিতিতে সারাদেশের স্কুল-কলেজ, মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল মঙ্গলবার ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। আজ সোমবার দুপুরে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে দেশে নতুন করে আরও ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ রাজধানীর মহাখালীতে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। শনিবার পর্যন্ত পাঁচ জনের আক্রান্তের তথ্য জানিয়েছিল আইইডিসিআর। 

উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। ৬ হাজার ৫১৬ জনের প্রাণ কেড়েছে করোনা। এছাড়া ৭৭ হাজার ৭৫৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এখন পর্যন্ত ১৫৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধুমাত্র চীনেই এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৬০ এবং সেখানে মারা গেছে ৩ হাজার ২১৩ জন।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি