ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা ভাইরাসে আতঙ্কিত হবেন না: চবি উপাচার্য 

চবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:৩২ ১১ মার্চ ২০২০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, করোনা ভাইরাসে আতঙ্কিত হবার কিছু নেই। সবাইকে সতর্ক থাকতে হবে। বিশ্ববিদ্যালয়ে এই ভাইরাস ঠেকাতে বিশ্ববিদ্যালয়ে যতটুকু সম্ভব সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করা হবে। তবে এটি প্রতিরোধে নিজেদের যা যা করণীয় তা করতে হবে।

বুধবার দুপুর ১২ টায় ‘সুস্থ সংস্কৃতি হোক মানবিক সমাজ গঠনের হাতিয়ার’ প্রতিপাদ্য ধারণ করে বিশ^বিদ্যালয় জারুল তলায় অনুষ্ঠিত সাংস্কৃতিক সংগঠন ‘অঙ্গন' এর ৩০ বছর পূর্তি উপলক্ষে দু’দিন (১১-১২ মার্চ) ব্যাপি অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অঙ্গনের অনুষ্ঠানে তিনি বলেন, সাংস্কৃতিক চর্চা মানুষের মাঝে উদার মানসিকতার বিকাশ ঘটায়। তাই শিক্ষার্থীদের উচিৎ লেখাপড়ার পাশাপাশি নিয়মিত সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখা। শিক্ষার্থীদের সকল প্রকার অন্যায়-অবিচার-দুর্নীতি এবং মাদকের বিরুদ্ধে সোচ্চার থেকে লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত হয়ে নিজেদের বহুমাত্রিক গুণ সম্পন্ন দক্ষ ও আলোকিত মানব সম্পদে পরিণত হয়ে বিশ^কে আলোকিত করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী, সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন প্রফেসর হোসাইন কবির এবং ‘অঙ্গন’এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ভাস্কর রঞ্জন সাহা। অঙ্গনের ৩০ বছর পূর্তি উৎসব ২০২০ ‘স্মারকগ্রন্থ’ এর মোড়ক উন্মোচন করা হয়।

অঙ্গন-এর সভপতি চবি নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রাহমান নাসির উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে ‘অঙ্গন’ এর বার্ষিক প্রতিবেদন পেশ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সর্বোত্তমা চাকমা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সহ-সভাপতি শারমিন মুস্তারি নাজু, সহ-সাংগঠনিক সম্পাদক সারোয়ার আলম দীপ এবং আবৃত্তি পরিচালক তাহসিন ইশরাক তানহা।

এর আগে অঙ্গন-এর ৩০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিন করে। এ ছাড়া অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ‘না-মরদের কাব্য’ শীর্ষক নাটক মঞ্চস্থ হবে। অনুষ্ঠানে চবি বিভিন্ন বিভাগের শিক্ষক, অঙ্গনের নেতৃবৃন্দ ও সদস্য এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কেআই/আরকে
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি