ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা মোকাবেলায় অসহায়দের সাহায্যার্থে সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬ ৫ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:১১ ৫ এপ্রিল ২০২০

মরণঘাতী করোনা ভাইরাসের তান্ডবে বিপর্যস্ত পুরো বিশ্ব। এখনো পর্যন্ত কোন ভ্যাকসিন বাজারে না আসায় করোনা নিরাময়ে সামজিক দূরত্ব ও সচেতনতাকেই প্রাধান্য দিয়ে বিশ্বের বিভিন্ন দেশে চলছে লকডাউন। এরই অংশ হিসেবে আমাদের দেশে চলছে সরকারি ছুটি।

জরুরি প্রয়োজন ছাড়া মানুষজনকে ঘর থেকে বের না হওয়ার জন্য রয়েছে আইন প্রশাসনের নজরদারি। বন্ধের এই সময়টাতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। ইতোমধ্যে সংকটপূর্ণ এই পরিস্থিতিতে এ সকল মানুষের দুর্ভোগ লাঘবে সরকারি, বেসরকারি ও ব্যক্তিগত পর্যায়ে নেয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ।

এরই ধারাবাহিকতায় চাল,ডাল, আলু- বাঁচার জন্য ৪৫০ টাকায় এক সপ্তাহ, শিরোনামে পরিবেশকর্মী ফেরদৌস আহমেদ উজ্জল- এর ব্যক্তিগত উদ্যোগে চলছে নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য সহযোগিতা করার জন্য সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন। ২৫ মার্চ থেকে শুরু হওয়া এই কর্মসূচির আওতায় এখন পর্যন্ত প্রায় ২৪৯টি পরিবারকে খাদ্য সহযোগিতার অংশ হিসেবে বিতরণ করা হয়েছে পাঁচ কেজি করে চাল, দুই কেজি করে আলু, ৫০০ গ্রাম ডাল, তেল ও পেঁয়াজ, একটি সাবান ও এক প্যাকেট লবন। 

করোনা মোকাবেলায় পরিবেশকর্মী ফেরদৌস আহমদে উজ্জল- এর নেয়া এই উদ্যোগের সাথে বর্তমানে সম্পৃক্ত রয়েছেন ছাত্র, শিক্ষক, পরিবেশর্কমীসহ অনেকেই। এর মধ্যে রয়েছে মানবাধিকার কর্মী খান শিমুল, শিক্ষক মনিরা শরমিন, আইনজীবি আরিফুল হক রোকন, হিল্লোল ঘোষ জয়, মারজিয়া প্রভা, মৌরি সিদ্দিকি, সাজ্জাত হোসেন শুভ, সাইফ ইকবাল প্রমুখ।

রাজধানীর বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে বিতরণকৃত এই খাদ্য সহায়তা প্রসঙ্গে  ফেরদৌস আহমেদ উজ্জল বলেন, মূলত একজন নাগরিকের দায়িত্বের জায়গা থেকেই এই উদ্যোগ। মূলত রাষ্ট্রকেই এই বিশাল দায়িত্ব পালন করতে হবে। কিন্তু আমরা একজন অভুক্ত মানুষকে পাশে রেখে স্বাভাবিক জীবন যাপন করতে পারিনা। আর আমরা জানি ঢাকা শহরে প্রায় ৪০ লক্ষ নিম্ন আয়ের মানুষ যারা ২দিন কাজ করতে না পারলে না খেয়ে থাকবেন। আমরা এরইমধ্যে বিভিন্ন বস্তিতে তালিকা করে খাদ্য পৌঁছে দিয়েছি। যে কেউ চাইলে ০১৭১৬৪১৬৪০২ নাম্বারে বিকাশ করে আর্থিক সাহায্য পাঠাতে পারবেন।

করোনার পরবর্তী পরিস্থিতির উপর নজর রেখে, এই কার্যক্রমকে  আরও বড় পরিসরে নিয়ে  যাওয়ার আকাঙ্খা রয়েছে এর উদ্যোগতাদের মাঝে। এক্ষেত্রে স্বেচ্ছাসেবীদের নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে বলেন জানান তারা।

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি