ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা সন্দেহে চুয়াডাঙ্গায় সৌদি ফেরত নারী হাসপাতালে ভর্তি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১০:১২ ১১ মার্চ ২০২০

চুয়াডাঙ্গায় করোনা সন্দেহে আশুরা বেগম (৬৫) নামে এক সৌদি ফেরত নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

গতকাল মঙ্গলবার সকালে সৌদি ফেরত ওই নারীকে জেলার দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে করোনা আইসোলেশন ইউনিটের একটি কক্ষে রেখে তার চিকিৎসা দেওয়া হচ্ছে। 

তিনি উপজেলার জুড়ানপুর গ্রামের মৃত আনোয়ার হোসেনের স্ত্রী। ওমরাহ পালন শেষে গত ১৫ ফেব্রুয়ারি আশুরা বেগম দেশে ফেরেন বলে জানিয়েছেন তার পরিবার।

আশুরা বেগমের ছেলে লিটন আলী বলেন, গত ৩১ জানুয়ারি মা ওমরা পালনের জন্য দুবাই হয়ে সৌদি আরবে যান। ওমরাহ পালন শেষে শরীরে জ্বর ও ব্যথা নিয়ে গত ১৫ ফেব্রুয়ারি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে দেশে ফেরেন। দেশে ফেরার পর আরও অসুস্থ হয়ে পড়েন মা। শরীরে প্রচন্ড জ্বরের পাশাপাশি দেখা দেয় কাপুনি ও কাশি।

লিটনের স্ত্রী রুপালী খাতুন বলেন, জ্বর কাশি ও শরীরে ব্যথা নিয়ে আমার শাশুড়ি গুরুতর অসুস্থ হয়ে পড়লে সোমবার তাকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের কাছে নিয়ে যায়। চিকিৎসকরা জ্বর কাশির ওষুধ দিয়ে ওই দিনই বাড়িতে পাঠিয়ে দেয়। পরে মঙ্গলবার সকালে হাসপাতাল থেকে লোকজন এসে শাশুড়িকে বাড়ি থেকে নিয়ে হাসপাতালে ভর্তি রাখেন।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. মকবুল হোসেন জানান, স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ মোতাবেক ওই নারীকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাকে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটের একটি কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, বিষয়টি ঢাকার মহাখালীর আইইডিসিআরের পর্যবেক্ষক ডা. অনুপমকে অবগত করা হয়েছে। দুই একদিনের মধ্যে আইইডিসিআর’র চার সদস্যর একটি প্রতিনিধি দল চুয়াডাঙ্গাতে আসার কথা আছে। ওই প্রতিনিধি দল পরীক্ষা-নিরীক্ষা শেষে পরিষ্কার হওয়া যাবে ওই নারী করোনা আক্রান্ত কীনা।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি