ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

কাল জবি শিক্ষক সমিতি নির্বাচন 

জবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:২৫ ২৭ জানুয়ারি ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার (২৮ জানুয়ারি ২০২০) । দীর্ঘদিন ধরেই জবির শিক্ষক রাজনীতিতে আওয়ামীপন্থী শিক্ষকদের একক আধিপত্য চলছে। বিএনপিপন্থী সাদা দলের নামে মাত্র কমিটি থাকলেও দীর্ঘদিন ধরে শিক্ষক রাজনীতিতে অনুপস্থিত। নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের ত্রিমূখী লড়াই হতে যাচ্ছে। নির্বাচনকে ঘিরে শেষদিনেও ব্যাপক প্রচার প্রচারণায় দেখা যায় শিক্ষকদের। বরাবরের মত এবারো ক্ষমতাসীন দলের শিক্ষকরা দুটি পূর্নাঙ্গ প্যানেল দিয়েছেন। তবে প্যানেলের চাইতে প্রার্থীর যোগ্যতাই বেশি প্রাধান্য পাবে বলে মনে করছেন ভোটাররা। স্মার্ট, সুদক্ষ ও প্রবীণ প্রার্থীরা অন্যদের চেয়ে এগিয়ে থাকবেন।

এবারের নির্বাচনে কোন প্যানেল ছাড়াই সভাপতি পদে অংশগ্রহণ করছেন ‘জয় বাংলা শিসমাজে’র আহ্বায়ক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস। এদিকে ক্ষমতাসীন নীল দলের দুই প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ এবং একাউন্টিং এবং ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর।

এবার নির্বাচনে ৬টি পদে মোট ৩১ জন পদ প্রত্যাশী শিক্ষক লড়াই করছেন এবং মোট ভোটার ৬৭৮ জন। এদের মধ্যে থেকে ১৫ জন নির্বাচিত হবেন। সদস্যপদে ১০ জন ও বাকি ৫ পদে একজন করে নির্বাচিত হবেন। নির্বাচনে সভাপতি পদে ৩ জন, সহ-সভাপতি পদে ২জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ২জন, কোষাধ্য পদে ২ জন এবং সদস্য পদে ২০ জন শিক নির্বাচনে অংশগ্রহণ করছেন।

সাদা দলের সাধারণ সম্পাদক ড. মো. রইস উদ্দিন বলেন, আমরা দীর্ঘদিন ধরেই শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নেই না। তবে আমাদের একটা ভোট ব্যাংক আছে। দক্ষ ও যোগ্য প্রার্থী দেখে ভোট দেয়ার জন্য আমাদের নির্দেশনা থাকবে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি