ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়: রাহুল গান্ধী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫১ ২৫ আগস্ট ২০১৯

জম্মু ও কাশ্মীরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক নয় বলে ক্ষোভ প্রকাশ করেছেন ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শনিবার শ্রীনগর বিমানবন্দর থেকে রাহুলসহ অন্যান্য নেতাদের ফিরিয়ে দেয়া হলে এ মন্তব্য করে তিনি। 

এসময় তার সঙ্গে থাকা সংবাদিকদের হেনস্তা করাও হয় বলে দাবি করেন রাহুল। রাজ্যপাল সত্যপাল মালিকের আমন্ত্রণে শনিবার শ্রীনগর যান তিনি। 

রাহুল জানান, তিনিসহ কয়েকজন বিরোধীদলীয় নেতা জম্মু-কাশ্মীর পরিদর্শন করতে গিয়ে জানতে চেয়েছিলেন, চলমান অস্থিরতার মধ্যে সেখানকার জনগণ কেমন আছেন। কাশ্মীরিদের সাহায্য করতে চেয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত তাদের কাউকেই শ্রীনগর বিমনাবন্দর থেকে বের হতে দেওয়া হয়নি। এমনকি তাদের সঙ্গে থাকা সংবাদকর্মীদেরও হেনস্তা করা হয়েছে, মারধর করা হয়েছে। এ থেকে পরিষ্কার বুঝা যায় যে, সেখানকার চলমান পরিস্থিতি স্বাভাবিক নয়।

জম্মু-কাশ্মীর প্রশাসনের আপত্তি সত্ত্বেও শনিবার দুপুরে রাজ্যটি পরিদর্শনে যান রাহুল গান্ধীসহ ১১ জন বিরোধী দলের নেতা। কিন্তু সেখানকার স্থানীয় প্রশাসন শ্রীনগর বিমানবন্দর থেকেই তাদের দিল্লি ফেরত পাঠায়। 

প্রশাসনের দাবি, রাহুলের নেতৃত্বাধীন দলটি যদি কাশ্মীর পরিদর্শনে যায়, তাহলে সেখানকার চলমান অস্থিরতায় আরও উত্তেজনা বাড়াবে। তাই তাদের বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হয়।

এদিকে রাহুল আসছেন এমন খবর শুনেই জম্মু-কাশ্মীরের তথ্য ও জনসংযোগ দপ্তর থেকে এক টুইট বার্তায় বলা হয়েছিলো, সরকার জম্মু-কাশ্মীরের বাসিন্দাদের রক্ষা করার কাজ করে যাচ্ছে। এমতাবস্থায় রাজনৈতিক নেতাদের বিড়ম্বনা না বড়িয়ে সহযোগিতা করা উচিত। তাদের বোঝা উচিত শান্তি বজায় রাখাই এখন প্রধান কাজ।

তবে রাহুল গান্ধীর নেতৃত্বাধীন দলটি জেলা প্রশাসনকে চিঠি দিয়ে জানিয়েছে, তাদের এ সফর নিয়ে প্রশাসন যে আশঙ্কা করছে তা ভিত্তিহীন। তারা একেকজন দায়িত্ববান রাজনৈতিক নেতা এবং নির্বাচিত জনপ্রতিনিধি। তাদের উদ্দেশ্য মানবিক ও শান্তিপূর্ণ।

এদিকে, রাহুল গান্ধী অবকাশকালীন সফরকে রাজনৈতিক সফরে পরিণত করতে চাচ্ছিলেন বলে মন্তব্য করেছেন সত্যপাল মালিক। তিনি বলেন, এ সময় সবার উচিত দেশকে আগে প্রাধান্য দেয়া। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি