ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

কিমকে নিয়ে অন্তরঙ্গ বন্ধুর ইঙ্গিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৪ ২৬ মে ২০২০

‘কিছু একটা সমস্যা’ হয়ে থাকতে পারে উত্তর কোরিয়ার স্বৈরশাসক কিম জং-উনের! এমন ইঙ্গিত দিয়েছেন আমেরিকার সাবেক বাস্কেট বল তারকা ডেনিস রডম্যান। তিনি কিমের অন্তরঙ্গ বন্ধু। উত্তর কোরিয়া প্রসঙ্গে আন্তর্জাতিক গণমাধ্যমে রডম্যান এমনটি জানান।

রডম্যান ২০১৩ সালে উত্তর কোরিয়া যান। সেই থেকে কিমের সঙ্গে তার সখ্যতা। রডম্যানকে পাশে বসিয়ে ওই সময় নিজের প্রিয় খেলা বাস্কেটবল উপভোগ করেন কিম। বিভিন্ন ছবিতে সে সময় তাকে হাসিঠাট্টায় মেতে থাকতে দেখা যায়। কিম এভাবে সাধারণত কারো সঙ্গে মেলামেশা করেন না। কোনো আমেরিকানের সঙ্গে তো নয়ই।

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে কিমের অসুস্থতার খবর আসলেও কিছুদিন আগে তাকে প্রকাশ্যে দেখা গেছে। দেশটির সংবাদমাধ্যম সরাসরি তার স্বাস্থ্য নিয়ে কিছু বলেনি। তবে নিয়মিত তার রাষ্ট্রীয় বিবৃতি প্রকাশ করছে।

গুড মর্নিং ব্রিটেনের উপস্থাপক পাইয়ার্স মরগানকে রডম্যান সম্প্রতি বলেন, ‘উত্তর কোরিয়ার সঙ্গে আমার যোগাযোগ আছে। আমি এতটুকু বলতে পারি যদি তার বোনকে টিভিতে বেশি বেশি দেখা যায়….আপনি বুঝে নেবেন এখন কিছু একটা সমস্যা হয়েছে।’

শাসকদের ব্যাপারে উত্তর কোরিয়া সব সময় গোপনীয়তা বজায় রাখে বলেই রডম্যান সরাসরি মুখ খুলতে চাননি।

উল্লেখ্য, কিমের আড়ালে যাওয়া এবং প্রকাশ্যে আসার ভেতরে তার বোনকে কয়েকবার রাষ্ট্রীয় অনুষ্ঠানে দেখা গেছে। তাকেই দেশটির পরবর্তী শাসক ভাবা হয়।

চলতি মাসের শুরুতে রডম্যান একবার কিমের বোনকে নিয়ে কথা বলেন। তখন তাকে ‘সুইটহার্ট’ বলে আখ্যা দেন।

তিনি লেখেন, ‘তার বোন অনেক সুইটহার্ট। আমি বেড়াতে গেলে বেশ যত্ন করেছিল।’

কয়েক দিন আগের ওই সাক্ষাৎকারে রডম্যান বলেন, ‘আমার মনে হয় কিম বেঁচে আছেন।’
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি