ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

কিশোরগঞ্জে ৫ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৬ ৭ জানুয়ারি ২০২০

১১ জানুয়ারি অনুষ্ঠেয়  জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে (দ্বিতীয় পর্যায়) কিশোরগঞ্জ জেলায় ৫ লাখ ১৬ হাজার ৪০০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬৩ হাজার ৪০০ শিশুকে খাওয়ানো হবে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৫৩ হাজার শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ক্যাপসুল। 

মঙ্গলবার (৭ জানুয়ারি) বেলা ১১টায় কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সিভিল সার্জন কার্যালয় কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা  হয়।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচি  বাস্তবায়নে  জেলার ১৩টি উপজেলায় ২ হাজার ৯২৬ টি এলাকা নির্ধারণ করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে এ ক্যাম্পেইনে স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকসহ মোট ৭ হাজার ১০৩ জন কর্মী দায়িত্ব পালন করবেন। 

সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. সুলতানা রাজিয়া, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সজল কুমার সাহা, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মো. মোহসীন, জেলা বিএমএ'র  সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদল, ডা. তাজরিনা তৈয়ব প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ডা. আতিকুর রহমান।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি