ঢাকা, রবিবার   ১৪ জুলাই ২০২৪

কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প শিক্ষক সমিতির আত্মপ্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ১১ সেপ্টেম্বর ২০২৩

'বাংলাদেশ কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প শিক্ষক সমিতি' নামে নতুন একটি কেন্দ্রীয় শিক্ষক সংগঠন আত্মপ্রকাশ করেছে।

১০ সেপ্টেম্বর রবিবার সকাল ১১টায় ঢাকার এলিফ্যান্ট রোডস্থ কন্ঠশীলনের কার্যালয়ে রাসেল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মলিত শিক্ষকদের সভায় এর আত্মপ্রকাশ ঘটে।

এসময় রাসেল মাহমুদ কে  আহ্বায়ক,  আশরাফ রাসেল কে সদস্য সচিব ও রুমা আকতারকে কোষাধক্ষ্য এবং বাসু দেব নাথ, অপু কুমার দাস, মোঃ পরশ মণি, প্রদীপ চন্দ্র, অনিন্দ্য শংকর কর, মফিজুর রহমান জামাল, সাকিল আহমেদ কাজল, আরিফ আহমেদ, মোঃ মাহবুব মুর্শেদ কে যুগ্ম আহ্বায়ক ও মোঃ মিনারুল ইসলাম জুয়েল, ভূমিকা রাণী মণ্ডল, আঙ্গিক, সাহা নির্ভীক, মোঃ আল-আমিন, মোঃ মোশাররফ হোসেন, মোঃ আরিফ হোসেন আপেল, রাফিয়া ইসলাম ভাবনা, আবু তালেব মোল্লা, গৌতম দাস, বদরুন্নেসা, তন্ময় মিত্র, মোঃ জুয়েল রানা, আরিফ আনজুম, রেহানা আক্তার, শাওন মনি, ঐশী রায়, ওয়াসিম আকরাম, আশিকুর রহমান, ভিক্টোরিয়া আক্তারকে সদস্য করে দেশের বিভিন্ন জেলা থেকে আসা আবৃত্তি ও সংগীত শিক্ষকদের নিয়ে ৩১ সদস্যবিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন ও ঘোষণা করা হয়।

সারা দেশের প্রতিটি ইউনিয়নে ৪৮৮৩টি কিশোর-কিশোরী ক্লাবের মাধ্যমে সৃজনশীল ও গঠনমূলক কর্মকাণ্ডের শিক্ষা ও প্রশিক্ষণ দেয়া হয় প্রত্যন্ত অঞ্চলের কিশোর-কিশোরীদের। সমাজের বিভিন্ন স্তরে এবং তৃণমূলে কিশোর-কিশোরীদের জেন্ডার বৈষম্য, সেক্সুয়াল হেরেজমেন্ট, বাল্যবিবাহ রোধে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের একটি বিশেষ প্রকল্প এটি।

এ প্রকল্পে সমস্যার প্রতিকার ও প্রতিরোধে কিশোর-কিশোরীদের সচেতনতা বৃদ্ধির নিমিত্তে সংগীত, আবৃত্তিসহ ক্যারাতে ও বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সাংস্কৃতিক পরিমণ্ডল গড়ে তুলে আত্মনির্ভরশীল ও দক্ষ মানবসম্পদে রূপান্তর করার দৃঢ়প্রত্যয়ে দেশের তৃণমূল পর্যায়ে প্রান্তিক কিশোর-কিশোরীদের মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনয়নের কার্যক্রম চলছে।

ক্লাবের সংগীত ও আবৃত্তি শিক্ষকদের নিয়ে গঠিত এই কমিটি শিক্ষকদের পারস্পরিক ভ্রাতৃত্ব-বন্ধন আরো দৃঢ় করে প্রকল্পের কার্যক্রমে ব্যাপক ভূমিকা রাখবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়। 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি