ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

কুড়িগ্রামে অর্ধশতাধিক ডেঙ্গু রোগী শনাক্ত

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ২২:২১ ৬ আগস্ট ২০১৯

কুড়িগ্রামে শিশুসহ অর্ধ-শতাধিকেরও বেশি ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য ৬ জনকে স্থানান্তর করা হয়েছে বিভিন্ন হাসপাতালে। জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, ঢাকা থেকে আগতদের মধ্যে ৫১জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। 

মঙ্গলবার দুপুর পর্যন্ত ২ শিশুসহ ২৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছে। উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে ৬ জন এবং ১৪ জন রোগীকে চিকিৎসা দিয়ে রিলিজ দেওয়া হয়েছে। তারা সুস্থ হয়ে বাসায় চলে গেছেন। এছাড়াও রৌমারী উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন এবং ফুলবাড়ীতে চিকিৎসা নিয়েছেন ১ জন।

এদিকে রংপুর সিটি কর্পোরেশন থেকে ধার করে আনা দুটি ফগার মেশিন দিয়ে কুড়িগ্রাম পৌরসভার মশা নিধন চলছে ধীর গতিতে। ঔষুধ  স্বল্পতার কারণে এ ক্ষেত্রে ধীরে চলো নীতি নিয়েছে পৌর কর্তৃপক্ষ। 

মঙ্গলবার কুড়িগ্রাম পৌরসভার বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, এখনও অনেক জায়গায় পৌরসভার মশক নিধনের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা আসেননি। পৌরসভার কর্মীরা ধর্মঘটে থাকায় বাইরে থেকে নেয়া জনবল দিয়ে দায়সারাভাবে চলছে এই কাজ। তাছাড়া অচিরেই মেশিন দুটি রংপুর সিটি কর্পোরেশনে ফেরৎ দেওয়া হলে মুখ থুবড়ে পড়ার আশঙ্কা রয়েছে মশক নিধন কার্যক্রম।

কুড়িগ্রাম পৌরসভার মেয়র আব্দুল জলিল দাবী করেছেন, পৌরসভার ৮০ ভাগ এলাকায় তার কর্মীরা মশক নিধনের ঔষুধ স্প্রে করেছেন। ঈদের আগেই নিজস্ব মেশিন কেনার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।  
এনএম/কেআই
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি