ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৬ ১৪২৭

কুয়েতে সাধারণ ক্ষমার মেয়াদ বাড়লো আরও ১ মাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৫, ২০ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২১:২২, ২১ ফেব্রুয়ারি ২০১৮

অবৈধভাবে কুয়েতে অবস্থান করা অভিবাসীদের মধ্যে যারা আইনভঙ্গের দায়ে দণ্ডিত তাদের দেওয়া সরকারি ক্ষমার মেয়াদ বাড়তে পারে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে আরব টাইমস জানায়, সরকার প্রদত্ত এ ক্ষমার মেয়দার বাড়তে পারে আরও ৩০ দিন।

এর আগে ২৫ দিনের জন্য সব ধরনের শাস্তি অথবা জরিমানা মওকুফ করা হয়েছিল আইন ভঙ্গ করা সেসব অভিবাসীদের। এর মেয়াদ শেষ হবে আগামী ২২ ফেব্রয়ারি। তবে ক্ষমার মেয়াদ বাড়ানো হলে আরও ৩০ দিন এ সুবিধা পাবে এসব অভিবাসী। অভিযুক্তদের নিজ নিজ দেশে পাঠিয়ে দেওয়ার কথা ভাবছে দেশটির সরকার।

কুয়েতের উপ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেখ খালিদ আল-জাররাহ গণমাধ্যমকে বলেন, “এ বিষয়ে একটি অনুরোধ আমরা পেয়েছি। বিষয়টি নিয়ে ভেবে দেখছি”।

তবে এরই মধ্যে, দেশটির বন্দর কর্তৃপক্ষ এবং দেশটির লোক প্রশাসন এসব অবৈধ অভিবাসীদের প্রত্যাবর্তনের প্রস্তুতি শুরু করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বন্দরবিষয়ক সহকারি আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মনসুর আল আওয়াধি। এরই মধ্যে দেশের বাইরে যেতে নিষেধাজ্ঞা থাকা ৫০ জন ব্যক্তিকে দেশ ত্যাগে বাঁধা দেয় কুয়েতের ইমিগ্রেশন বিভাগ।

সূত্র মতে, দেশটিতে থাকা প্রায় দেড় লাখ অবৈধ অভিবাসীর মধ্যে প্রায় ৩০ হাজার অভিবাসী এই ক্ষমার সুযোগে দেশটিতে আরও বেশি সময় থাকার সুযোগ পাচ্ছেন। এরই মধ্যে, প্রতিদিন দেড়শ থেকে দু’ইশ অবৈধ অভিবাসীকে নিজ দেশে ফিরিয়ে নিচ্ছে ফিলিপাইন।

সূত্র: আরব টাইমস

এসএইচএস/টিকে  


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি