ঢাকা, শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১, || মাঘ ৩ ১৪২৭

কুয়েতে ২ সপ্তাহ ছুটি, বিমান চলাচল বন্ধ ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৮, ১২ মার্চ ২০২০

কুয়েত মন্ত্রিপরিষদের বৈঠক। ছবি: সংগৃহীত

কুয়েত মন্ত্রিপরিষদের বৈঠক। ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে দুই সপ্তাহের ছুটি ঘোষণা করা হয়েছে। বুধবার (১১ মার্চ) সন্ধ্যায় কুয়েত মন্ত্রিপরিষদ এই সিদ্ধান্ত নেয়। এ সময় সরকারি-বেসরকারি অফিস-আদালতে স্বাভাবিক কাজ স্থগিত থাকবে। পরে স্থানীয় গণমাধ্যমে এ খবর ছড়িয়ে পড়লে প্রয়োজনীয় কেনাকাটায় ভীড় বেড়ে যায় মার্কেটগুলোতে।

কুয়েত মন্ত্রিপরিষদ করোনা প্রতিরোধে ১৩ মার্চ শুক্রবার মধ্যরাত থেকে পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত কুয়েতের সমস্ত বাণিজ্যিক ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে। তবে কার্গো ফ্লাইটগুলো স্বাভাবিকভাবে চলবে। এর আগে বাংলাদেশ সহ মিসর, লেবানন, সিরিয়া, ফিলিপিন্স, ভারত ও শ্রীলঙ্কায় বিমান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল কুয়েত।

বুধবার সন্ধ্যায় সেফ প্যালেসে কুয়েতের প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালেদের সভাপতিত্বে মন্ত্রিসভার এই বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে সরকারি মুখপাত্র তারেক আল মাজরামের জানান, পাবলিক এবং প্রাইভেট সেক্টরে ১২ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত ছুটি থাকবে। এর পর দু’দিন সাপ্তাহিক ছুটি থাকায় ২৯ মার্চ রোববার পুনরায় অফিস-আদালত খুলবে।

এছাড়া সংক্রমণ এড়াতে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ। রেস্তোঁরা, ক্যাফে, হল, শপিং সেন্টার, প্রাইভেট হেলথ ইনস্টিটিউট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা। এই ঘোষণার পরপরই শপিং মলগুলোতে এবং পেট্রোল পাম্পে ভিড় লেগে যায়। 

আরও বলা হয়, কুয়েতের ব্যাংকগুলো ১২ মার্চ থেকে ২৯ মার্চ বন্ধ থাকবে। তবে এটিএম সার্ভিস সচল থাকার কথা উল্লেখ করা হয়েছে। জরুরি স্বার্থে কুয়েতের ছয়টি প্রদেশে প্রতিটি ব্যাংকের একটি করে শাখা খোলা থাকার কথা বলেছে দেশটির কেবিএ বোর্ডের চেয়ারম্যান আদেল আল-মাজেদ।

বুধবার (১১ মার্চ) নিয়মিত ব্রিফিংয়ে কুয়েত স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা করেছে যে, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে ৩ জন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৭২ জনের মতো মানুষ। তবে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি