ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

কোন শিক্ষার্থীর গায়ে হাত তুললে ব্যবস্থা নেয়া হবে:জবি উপাচার্য

জবি সংবাদদাতা 

প্রকাশিত : ২০:০৩ ৯ অক্টোবর ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর গায়ে অন্য কোন শিক্ষার্থী হাত তুললে অভিযোগ সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে সর্বোচ্চ শস্তির ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।বুধবার আবরার হত্যাকাণ্ডের ঘটনায় শিক্ষক সমিতির মানববন্ধনে তিনি বিষয়টি জানান। 

এসময় উপাচার্য তার বক্তব্যে বলেন,‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হি‌সে‌বে সক‌লের মতো প্রকা‌শের স্বাধীনতা আছে।সামান্য ফেসবুক স্ট্যাটাসের জন্য বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের একজন মেধাবী শিক্ষার্থী আবরারকে জীবন দিতে হল।এটা অনেক বড় অন্যায়।এই হত্যার জন্য বুয়েটের ভিসি, হলের প্রোভোস্টের দায়িত্ব অবহেলার কারণেও হতে পারে।এমন হত্যাকাণ্ড থেকে সবাইকে সচেতন হতে হবে।এসময় তিনি আবরার হত্যার দ্রুত বিচার দাবি করেন।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক‌ স‌মি‌তির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নুর মোহাম্মাদের উপস্থাপনায় মানববন্ধ‌নে আরও বক্তব্য রাখেন,ইতিহাস বিভা‌গের অধ্যাপক ড.মো.সে‌লিম সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. আবুল হো‌সেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. হোস‌নে আরা জলী, মাই‌ক্রোবা‌য়েল‌জি বিভা‌গের চেয়ারম্যান অধ্যাপক ড. শামীমা বেগম,প্রক্টর সহ‌যোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল প্রমুখ।
এমএস/কেআই
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি