ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

গাজীপুরে ভোটের দিন কারখানা বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৯ ২১ জুন ২০১৮

সিটি করপোরেশনের নির্বাচনের দিন গাজীপুরের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সব কলকারখানা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওয়ের ইসি ভবনে ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকে এ আহ্বান জানানো হয়।

বৈঠকে ব্যবসায়ীদের সংগঠন বিজেএমইএ, বিকেএমইএ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ব্যবসায়ী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠকে নির্বাচন কমিশন ভোটের দিন ব্যবসায়ীদের গাজীপুরের সব কলকারখানা বন্ধ রাখাতে আহ্বান জানিয়েছেন।

তিনি আরও বলেন, গাজীপুরের ৫৭টি ওয়ার্ডের জন্য ৩৪ প্লাটুন বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাহী হাকিম থাকবে ৫৭ জন, বিচারিক হাকিম থাকবে ১৯ জন, প্রতি কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য থাকবেন।

ইসির নির্দেশনা কার্যকর করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ইসি সচিব।

কমিশনের নিজস্ব ৫৭ জন নির্বাচন পর্যবেক্ষক ছাড়াও দেশি-বিদেশি পর্যবেক্ষক থাকবেন বলে ইসি পক্ষ থেকে জানানো হয়েছে।

হেলালুদ্দীন আহমদ বলেন, আগামী ২৪ জুন রাত ১২টা থেকে জরুরি সার্ভিস ব্যতীত অন্য সব যানবহন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পণ্যবাহী ট্রাক, বিশেষ করে শিপমেন্ট ২৫ জুন মধ্যরাত থেকে ২৬ জুন মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে অ্যাম্বুলেন্স, ডাক বিভাগ, ফায়ার সার্ভিস ও সিটির ময়লাবাহী গাড়িগুলো জরুরি সার্ভিসের আওতায় পড়বে বলে জানানো হয়েছে।  

 

এমএইচ/ এসএইচ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি