ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

গাজীপুর ন্যাশনাল পার্কে ভয়াবহ ডাকাতি

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২৯ ২৩ আগস্ট ২০১৯

গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যানে ভয়াবহ ডাকাতিকালে দেশীয় অস্ত্রসহ ডাকাত চক্রের ৭ সদস্যকে আটক করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে উদ্যানের ৪নং গেট এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে লুণ্ঠিত মালামালসহ ডাকাতদের হামলায় আহত কাভার্ডভ্যান চালক আব্দুল কালাম ও হেলপারকে উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- সিটি করপোরেশনের ভাওরাইদ এলাকার ইন্তাজ আলী রাজু, একই এলাকার মো. আরিফ হোসেন, দিঘীর চালা এলাকার মো. আল আমিন হুসাইন, একই এলাকার সাজ্জাদ হোসেন ওরফে সজিব, মো. জাকির হোসাইন, সোহাগ মিয়া ও মো. শাকিল মিয়া।

র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার লে. কমাণ্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গত বৃহস্পতিবার রাতে ভাওয়াল জাতীয় উদ্যানের ভেতর একটি সংঘবদ্ধ ডাকাত দল একটি কাভার্ডভ্যান থামিয়ে ড্রাইভারকে গাছের সঙ্গে বেঁধে রেখে মারধর করে গাড়ীর মালামাল লুঠ করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি দল সেখানে অভিযান চালায়। এসময় ওই পার্কের ৪নং গেট এলাকায় গভীর বনের ভেতর অভিযান পরিচালনা করে অভিযুক্ত ডাকাতদের আটক করা হয়। 

পরে তাদের কাছ থেকে ২টি রাম-দা, ৪টি চাপাতি, ডাকাতির নগদ ১৬ হাজার টাকা এবং ৮টি মোবাইল ফোনসহ আহত অবস্থায় ভিকটিম ড্রাইভার মো. আব্দুল কালাম এবং হেলপার আহম্মেদ আলীকে উদ্ধার করা হয়। 
উদ্ধারকৃত আহত ভিকটিমদ্বয়কে জরুরী চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য বলে স্বীকার করে। তারা জানায়, একে অপরের যোগসাজশে আরিফ নীট স্পিন লি. এর ড্রাইভার আব্দুল কালাম কভার্ডভ্যান নিয়ে নারাণগঞ্জ যাওয়ার সময় গাজীপুরের ন্যাশনাল পার্কের ৪নং গেটের সামনে আসা মাত্রই কাভার্ডভ্যানের গতি রোধ করে গাড়িসহ ন্যাশনাল পার্কের জঙ্গলের ভেতর নিয়ে যায়। পরে ড্রাইভার আব্দুল কালাম এবং হেলপার আহম্মেদ আলীকে গাছের সঙ্গে বেঁধে রেখে চাপাতি দ্বারা শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। একইসঙ্গে তাদের মুক্তিপণ হিসেবে উক্ত কোম্পানীর প্রতিনিধিদের কাছে ৫ লাখ টাকা দাবি করে এবং বিভিন্ন বিকাশ নম্বরের মাধ্যমে নগদ টাকা হাতিয়ে নেয়। 

গ্রেফতারকৃতরা তাদের ডাকাতির কথা স্বীকার করে আরও জানায়, তাদের ডাকাতি কাজে বাধা দিলে অস্ত্র দ্বারা আঘাত করে মালামাল লুট, এমনকি মানুষ হত্যা করে ডাকাতি করে আসছে তারা।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি