ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

গুলিতে নারী নিহত, গ্রেফতার অর্ধশতাধিক, ক্ষোভে ফুঁসছে মিয়ানমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১

সামরিক অভ্যুত্থানের পর তিন সপ্তাহেরও বেশি সময় পার হলেও এখনও ক্ষোভে ফুঁসছে গোটা মিয়ানমার। অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে আবারও ব্যাপক সংঘর্ষ হয়েছে। বিক্ষোভ মিছিলে রোববার (২৮ ফেব্রুয়ারি) পুলিশের গুলিতে এক আন্দোলনকারী নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। এছাড়া গ্রেফতার হয়েছেন অর্ধশতাধিক।

দেশটিতে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে শনিবার (২৭ ফেব্রুয়ারি) দিনভর প্রধান শহরগুলোতে অব্যাহত ছিল জান্তা সরকারবিরোধী বিক্ষোভ। তবে, এদিন কয়েকটি স্থানে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়।

বৃহত্তম দাওয়েই শহরে বিক্ষোভকারীরা নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিক্ষোভ করতে গেলে বাধা দেয় দাঙ্গা পুলিশ। এতে একপর্যায়ে ব্যাপক সংঘর্ষ বাধলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এতে অন্তত এক নারী গুলিবিদ্ধ হওয়ার পাশপাশি বেশ কয়েকজন গুরুতর আহত হন বলে খবর পাওয়া গেছে। এ ছাড়া গ্রেফতার হন অর্ধশতাধিক বিক্ষোভকারী।

এছাড়া দ্বিতীয় বৃহত্তম শহর ম্যান্দালেতে এদিন সাধারণ মানুষের পাশাপাশি অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে যোগ দেন বৌদ্ধ ভিক্ষুরাও। এ সময় হাতে প্ল্যাকার্ড ও ব্যানার দিয়ে জান্তা সরকারবিরোধী স্লোগানের পাশাপাশি অবিলম্বে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা ফিরিয়ে দেয়ার দাবি জানান বিক্ষোভকারীরা।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি