ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

গ্লোবাল ইন্টার মিনিস্ট্রিয়াল মিটিং এর জন্য সুইডেনে ইলিয়াস কাঞ্চন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৩ ১৬ ফেব্রুয়ারি ২০২০

নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ১৪ ফেব্রুয়ারি শুক্রবার সকালে ঢাকা ত্যাগ করেছেন সুইডেনে অনুষ্ঠিত ৩য় গ্লোবাল ইন্টার মিনিস্ট্রিয়াল মিটিং-এ অংশ নিতে।

সুইডেন সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার আয়োজনে এই মিটিং-এ অনুষ্ঠিত হবে আগামী ১৯ ও ২০ ফেব্রুয়ারি সুইডেনের রাজধানী স্টকহোমে।  ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফ্রি ইভেন্ট কার্যক্রম মিটিং।

ইলিয়াস কাঞ্চন এই মিটিং-এ অংশ নিচ্ছেন সুইডেন সরকার এবং জাতিসংঘের আমন্ত্রণে। সেখানে সড়ক দুর্ঘটনার উপরে বিভিন্ন বিষয়ের উপর আলোচনা হবে। ২০৩০ সালের মধ্যে সারা বিশ্বে সড়ক দুর্ঘটনা কীভাবে কমিয়ে আনা যায় তার উপর গাইডলাইন দিয়ে ঘোষণা দেওয়া হবে। এই মিটিং-এ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মালেকসহ সরকারের একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করবে।

এই মিটিংয়ে সরকারি প্রতিনিধি দলের অংশগ্রহণ নিশ্চিত করার ব্যাপারে সুইডেন সরকার ইতিপূর্বেই ইলিয়াস কাঞ্চনকে দায়িত্ব দিয়েছিলেন। ইলিয়াস কাঞ্চন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলে তাদের অংশগ্রহণ নিশ্চিত করেন।

২০ ফেব্রুয়ারি ৩য় গ্লোবাল ইন্টার মিনিস্ট্রিয়াল মিটিং শেষ করে সুইডেন থেকে পরদিন তিনি চলে যাবেন ফ্রান্সে। ফ্রান্সে তিনি নিরাপদ সড়ক চাই বাস্তবায়নে প্রবাসীদের আয়োজনে একটি সচেতনেতামূলক সেমিনারে অংশগ্রহণ করবেন। এরপর তিনি লন্ডন হয়ে আগামী ২৯ ফেব্রুয়ারি দেশে ফিরবেন।

উল্লেখ্য, ‘নিরাপদ সড়ক চাই’ গ্লোবাল এ্যালায়েন্স অব এনজিওস ফর রোড সেফটির সদস্য।

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি