ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

চট্টগ্রামকে পরিবেশবান্ধব ও নান্দনিক করতে চান নতুন মেয়র (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৫, ২৮ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১২:৩৮, ২৮ ফেব্রুয়ারি ২০২১

সবার মতমত নিয়ে অতীতকে পেছনে ফেলে সামনের দিকে এগোতে চান চট্টগ্রাম সিটির নবনির্বাচিত মেয়র এম রেজাউল করিম চৌধুরী। চট্টগ্রামকে নান্দনিক, পরিবেশবান্ধব ও বসবাস উপযোগী হিসেবে গড়ে তুলতে চান তিনি। তবে সদ্য সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন জানিয়েছেন, সামনের দিকে এগোতে সবার আগে সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করতে হবে। 

নির্বাচনী ইশতেহারের ৩৭ দফায় জলাবদ্ধতা নিরসন, পরিচ্ছন্নতা এবং দখলদার উচ্ছেদসহ আধুনিক নগরী গড়ে তোলার ওপর গুরুত্ব দেন নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী। ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব নেয়ার পর প্রতিশ্রুতি অনুযায়ী কাজও শুরু করেছেন তিনি। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, প্রথম তো জলাবদ্ধতা আছেই, তারপর আছে পরিষ্কার-পরিচ্ছন্ন, বর্জ্য ব্যবস্থাপনা, রাস্তাঘাট, আলোকায়ন, তারপর আছে শিক্ষা ও স্বাস্থ্য।

ক্রীড়া-সংস্কৃতি নিয়েও ভাবনা আছেন নতুন মেয়রের। নতুন খেলার মাঠ এবং উন্মুক্ত মঞ্চ করারও উদ্যোগ নিচ্ছেন তিনি।  

মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, যেখানে সম্ভব হবে, যেখানে সরকারি খালি জায়গা পাওয়া যাবে সেখানে ছোট হোক বড় হোক অনন্ত ছেলেদের জন্য পার্ক করে দিলে আমাদের শিশুরা ওখানে খেলতে পারবে। তাতে তাদের সৃজনশীলতার প্রকাশ হবে। 

সিটি নির্বাচনের আগে ১৮০ দিন প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন খোরশেদ আলম সুজন। তাঁর মতে, নগরের উন্নয়নে অন্যতম বাধা সিটি করপোরেশনের দুর্নীতি।

চট্টগ্রাম সিটির সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেন, কর্পোরেশনকে কেন্দ্র করে দুর্নীতির যে মধুচক্র গড়ে উঠেছে সেই মধুচক্রের মৌচাক ভেঙ্গে দিতে হবে এবং তাদেরকে কর্পোরেশন থেকে তাড়িয়ে জনগণের অধিকার সুনিশ্চিত করতে হবে।

পর্যটন নগরী হিসেবে চট্টগ্রামকে গড়ে তোলা এবং চলমান উন্নয়ন প্রকল্পে সমন্বয় করা নতুন মেয়রের জন্য চ্যালেঞ্জ বলেও মনে করেন সাবেক প্রশাসক। 

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি