ঢাকা, ২০১৯-০৩-২৩ ২১:০৯:১৩, শনিবার

Ekushey Television Ltd.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৩ শিক্ষার্থী বহিষ্কার  

চবি প্রতিনিধি

প্রকাশিত : ০৫:৩৩ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

শৃঙ্খলা ভঙ্গের দায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১৬ ছাত্রের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। এদের মধ্যে ১৩ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিস্কার, সাবেক দুই শিক্ষার্থীর সনদ স্থগিত এবং ২য় বর্ষের এক শিক্ষার্থীর ছাত্রত্ব স্থায়ীভাবে বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বোর্ড অব রেসিডেন্স, হেলথ্ অ্যান্ড ডিসিপ্লিন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী তাঁর নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, মো. মাঈন নেওয়াজ (১৮৫০১০৬৫) কে স্থায়ীভাবে ছাত্রত্ব বাতিল, জামশেদুল কবির (১২১০১০১১) এবং মো. আনোয়ার হোসাইনের (১৪১০৩০৩৮) সনদ স্থগিত, মো. আজহার হোসেনের (১৫৩০৫০১৪) বহিষ্কারাদেশ বহাল, সৈয়দ ফাহিম চৌধুরী, (১৬১১৩০৯৩), মোশাররফ হোসেন সিকদার (১৫৫০১০৪৬), এইচ এম হাসানুজ্জানকে (১৪৪০১০১৫), মিজানুর রহমান ফকিরকে (১৩২০২০৪৪) এবং সাব্বির হোসেন (১৭১০৩০৬৭) ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

মো. ইমরান নাজির ইমন (১৮২০৪০৯১) ও জিয়াউল হক মজুমদার (১৭৪০৫১৫৬),দ্বীপায়ন দেব (১৬৪০৪১১২), মো. সাবিরুল ইসলাম (১৬৪০৪১৩৮), অর্ণব বড়ুয়া (১৬৪০৬১১৫), জুবায়ের আহমদ (১৭১০৭০২৬) মো. মামুনুর রশীদকে (১৬৪০১০৫৭) ৬ মাসের জন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও জানান, বিভিন্ন পরীক্ষায় প্রক্সি, শৃঙ্খলা ভঙ্গ, বিশ্ববিদ্যালয় স্টাফদের হুমকি, ছিনতাই, সংঘর্ষের প্ররোচণা, শিক্ষার্থীদের মারধর ইত্যাদি কারণে ১২ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার, একজনের ছাত্রত্ব বাতিল ও দুইজনের সনদ স্থগিত করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থীরা গত বছর ও এ বছর এসব অপরাধে জড়িত ছিলেন।

কেআই/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি