ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবরোধ শিথিল

চবি প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৪ ২৩ জানুয়ারি ২০২০ | আপডেট: ২০:১৫ ২৩ জানুয়ারি ২০২০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন বিজয় গ্রুপের ডাকা লাগাতার অবরোধ শিথিল করা হয়েছে। তবে প্রশাসনকে ৫ দফা দাবি জানিয়ে ২৬ জানুয়ারি দুপুর ১টা পর্যন্ত সময় বেধে দেয়া হয়।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় বিষয়টি নিশ্চিত করেছেন বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস।

তিনি বলেন, প্রশাসনকে আমরা ৫ দফা দাবি জানিয়ে ২৬ জানুয়ারি দুপুর ১টা পর্যন্ত সময় দিয়ে অবরোধ শিথিল করেছি। অন্যথায় অবরোধ আবার চলবে।

৫ দফা দাবির মধ্যে আছে, শাখা ছাত্রলীগের সভাপতি ও তার অনুসারীদের গ্রেফতার, তাকে বহিষ্কার করতে কেন্দ্রীয় ছাত্রলীগকে চবি প্রশাসনের অবহিতকরণ, বিজয় গ্রুপের আটক কর্মীদের মুক্তি, কর্মীদের ওপর হামলাকারীদের বহিষ্কার, বিজয় গ্রুপের আহত কর্মীদের সুচিকিৎসা ও সহায়তা প্রশাসনকে বহন করা।

এ দিকে বিজয় গ্রুপের ডাকা লাগাতার অবরোধের প্রথম দিন বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল স্বাভাবিক থাকলেও নিরাপত্তাজনিত কারণে ট্রেন বন্ধ রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে ক্লাস-পরীক্ষা স্থগিত থাকায় ক্যাম্পাসে অবরোধের কোন প্রভাব দেখা যায়নি। তবে বেলা ১২টার দিকে অবরোধের সমর্থনে এফ রহমান হলের সামনে ঝাড়ু মিছিল করে বিজয় গ্রুপের কর্মীরা।

কেআই/আরকে 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি