ঢাকা, ২০১৯-০৬-২৬ ২০:১৮:৫৯, বুধবার

Ekushey Television Ltd.

চতুর্থ মেয়াদে ইবিএলের এমডি হলেন ইফতেখার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৮ পিএম, ২২ মে ২০১৯ বুধবার

চতুর্থ মেয়াদে বেসরকারি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) ব্যবস্থাপনা পরিচালক হলেন আলী রেজা ইফতেখার। এবার তাকে তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

আলী রেজা ইফতেখার ২০০৭ সাল থেকে ইবিএলের শীর্ষ পদের এই দায়িত্ব পালন করে আসছেন। ৩৪ বছরের ব্যাংকিং জীবনে তিনি ব্যাংক ইন্দোসুয়েজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং এবি ব্যাংকসহ বিভিন্ন স্থানীয় ও আন্তর্জাতিক ব্যাংকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

বুধবার ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিনি ২০০৪ সালে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে ইস্টার্ন ব্যাংকে যোগদান করার পর ২০০৬ সালে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পান।

২০০৭ সালে তাকে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর দায়িত্ব দেয়া হয়। ২০১২ সালে দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়ান লিডারশীপ আওয়ার্ড প্রোগ্রামে তাকে ‘সিইও অব দ্য ইয়ার’ স্বীকৃতি প্রদান করা হয়।

আলী রেজা ইফতেখার ২০১৪-১৫ মেয়াদে বাংলাদেশেল ব্যাংক নির্বাহীদের সংগঠন এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যানের দায়িত্ব পালান করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং গ্রাজুয়েট ইফতেখার ব্যাংকিং সেক্টরে ঝুঁকি ব্যবস্থাপনা, কর্পোরেট কমপ্লায়েন্স এবং রেগুলেটরি বিষয়ে অভিজ্ঞতার অধিকারী।

আরকে//



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি