ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্য এখন বিশ্বদরবারে 

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা

প্রকাশিত : ১৮:০৩ ২৭ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৮:৫৩ ২৭ জানুয়ারি ২০২০

সারিবদ্ধ আম বাগান। গাছে গাছে ঝুলছে আম। এই মনোরম দৃশ্য উপভোগের জন্য আসতে হবে চাঁপাইনবাবগঞ্জে। এখানকার আতিথেয়তা চমৎকার। আমের দেশ হিসেবে পরিচিত চাঁপাইনবাবগঞ্জ হাওয়া বদলের একটি চমৎকার স্থান। হাস্যরসাত্মক লোকসংগীত আলকাপ ও গম্ভীরার জন্য সুপরিচিতি এ জেলা। আজও বছরের বিভিন্ন সময়ে গম্ভীরার আয়োজন করা হয়।

‘আমের দেশ’ চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যকে বিশ্বদরবারে তুলে ধরতে নানান উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। ম্যাংগো সিটি হিসেবে এ জেলাকে ব্র্যান্ডিংয়ের পাশাপশি ম্যাংগো টুরিজম হিসেবে পরিচিতি আনতে ‘দূরে কোথাও’ নামে একটি অ্যাপস তৈরি করেছেন। গুগল প্লে স্টোরে ‘chapai places’ নামের একটি অ্যাপস ডাউনলোড করলে জানতে পারবেন চাঁপাইনবাবগঞ্জের দর্শনীয় স্থান, আবাসন ব্যবস্থা, ঐতিহ্যবাহী খাবার, ঐতিহ্যবাহী শিল্প, ঐতিহ্যের অভিজ্ঞতা অর্জন ও যাতায়াত ব্যবস্থা সম্পর্কে। রোববার সন্ধ্যায় এ বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ-জামান। 

অতিরিক্ত জেলা প্রশাসক একেএম তাজকির-উজ-জামান বলেন, দূরে কোথাও নামে একটি অ্যাপস তৈরি করা হয়েছে। যা বিশ্বের যে কোন প্রান্ত থেকে চাঁপাইনবাবগঞ্জের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে। চাঁপাইনবাবগঞ্জে দর্শনার্থীদের আর্কশন করতে  ও ম্যাংগো টুরিজম হিসেবে গড়ে তুলতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। 

আরকে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি