ঢাকা, বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩

চিরনিদ্রায় শায়িত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ মাস্টার শাহজাহান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৬, ২৪ জানুয়ারি ২০২৩

বর্ষীয়ান রাজনীতিবিদ, সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহান বি.এ চিরনিদ্রায় শায়িত হয়েছেন। মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ৯টায় সন্দ্বীপ উপজেলা পরিষদ মাঠে এবং আইডিয়াল স্কুলের মাঠে পঞ্চম জানাজার শেষে বাউরিয়া ইউনিয়নে তাঁর পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।
 
আজ সকাল সাতটায় চট্টগ্রাম থেকে স্পিডবোট যোগে মরদেহ সন্দ্বীপ গুপ্তছাড়া ঘাটে এসে পৌঁছায়। এ সময় ঘাটে দলীয় নেতাকর্মীরা জড়ো হয়। এদিকে তাঁর মৃত্যুতে সন্দ্বীপবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। 

গতকাল (২৩ জানুয়ারি) সোমবার ঢাকায় কাকরাইলের কোয়ান্টাম এর-ওয়াইএমসি ভবন প্রাঙ্গণে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় চট্টগ্রামে। গত রাত ১০টায় চট্টগ্রামের হালিশহর বিডিআর মাঠে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। এসময় লোকে-লোকারণ্য হয়ে পুরো এলাকা। 

বর্ষীয়ান রাজনীতিবিদ-এর মরদেহ শেষবারের মতো এক নজর দেখতে আসেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজনসহ সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের হাজারও নেতাকর্মী। 

মাস্টার শাহজাহান বি.এ-এর মৃত্যুতে তাৎক্ষণিক শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি দীর্ঘদিন ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকায় একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

উল্লেখ্য, মাস্টার শাহজাহান বি.এ দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের একজন সুদক্ষ সংগঠক হিসেবে পরিচিত ছিলেন। তিনি স্বাধীনতা পরবর্তী সময়ে পাঁচবারের ইউপি চেয়ারম্যান এবং তিনবারের উপজেলা চেয়ারম্যান হিসেবে সৎ ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি চার দশকের বেশি সময় ধরে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। রাজনৈতিক জীবনে তিনি একজন আপোষহীন নেতা হিসেবে সকলের কাছে আস্থাভাজন ছিলেন। তিনি দীর্ঘদিন ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকায় একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
কেআই// 


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি