ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৫ ১৪২৭

চীন-বাংলাদেশ ফ্রেন্ডশীপ সেন্টারের রক্তদান কর্মসূচি সম্পন্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৬, ২৬ নভেম্বর ২০২০

চীন-বাংলাদেশ ফ্রেন্ডশীপ সেন্টারের উদ্যোগে কোভিড-১৯ আক্রান্তদের জন্য রক্তদান কর্মসূচি আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চীন-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টার লিমিটেড (সিবিএফসিএল)-এর সিনিয়র সহ-সভাপতি চীনা নাগরিক মি. গুয় পেই লিন পিটার। 

এতে বক্তব্য রাখেন সিবিএফসিএলের ডিরেক্টর ও রোটারী ইন্টারন্যাশনাল বাংলাদেশের লেফটেন্যান্ট গভর্নর আবুল খায়ের চৌধুরী, উপদেষ্টা হান্নান খান, আবদুর রাজ্জাক, প্রোগ্রাম চেয়ার শরিফুল ইসলাম, মশিউর ভূইয়া, মৌ চক্রবর্তী, তাহরিমা ইসলাম ও সাবরিনা লিনা প্রমুখ।

স্বাভাবিক সময়ে দেশের বিভিন্ন স্থানে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হতো। কিন্তু কোভিডের কারণে তা এখন অনেকাংশেই প্রায় বন্ধ। এই কার্যক্রমকে নতুন করে গতি প্রদান এবং নবীন-প্রবীন রক্তদাতাদেরকে উদ্বুদ্ধ করার উদ্দেশ্যে এবং চীন-বাংলাদেশ এর ৪৫ বছরের কুটনৈতিক সম্পর্ককে স্মরণীয় করতে সিবিএফসিএল এ কর্মসূচির আয়োজন করে।

এই কর্মসূচির সহযোগী হয়েছে কোয়ান্টাম ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠানটির দক্ষ স্বেচ্ছাসেবীগণ সারাদিনব্যাপী স্বাস্থ্যবিধি মেনে রক্তদান কর্মসূচি সম্পাদন করে। 

রক্ত দান করেছেন চীন-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টারের সদস্যসহ আরও অনেক নবীন-প্রবীন। সংগৃহীত সমুদয় রক্ত মানবতার সেবার উদ্দেশ্যে কোয়ান্টাম ফাউন্ডেশনকে দান করা হবে। 
এএইচ/এসএ/


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি