ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, ১৬ ছাত্র ছ’মাস বরখাস্ত

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪১ ৯ নভেম্বর ২০১৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় ছাত্রাবাসে ভাঙচুর ও শিক্ষকের উপর হামলার ঘটনায় ৩৭ জনকে বিভিন্ন ধরনের সাজা প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মধ্যে ১৬ ছাত্রকে ছয় মাসের জন্য বরখাস্ত করা হয়। এছাড়া ৭ জনকে ২০ হাজার টাকা করে এবং ১২ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা এবং ২ জনকে সতর্ক করে দেয়া হয়েছে। 

শনিবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রিজেন্টবোর্ডের এক বিশেষ সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নেন। 

তবে এ বিষয়ে অফিসিয়াল কোনও বক্তব্য দিতে রাজি হননি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর মো. মমিনুল হক। তিনি জানান, আগামী সোমবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে এ বিষয়ে লিখিত নোটিশ করা হবে। ফলে রিজেন্টবোর্ডে কারা উপস্থিত ছিলেন এবং শাস্তি পাওয়া শিক্ষার্থীদেরও নাম ঠিকানা জানা যায়নি। 

অবশ্য বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর মোট ৩৭ ছাত্রের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নেয়া সিদ্ধান্তের কথা নিশ্চিত করেন। 

ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাস শহীদ আব্দুস সালাম হলে ছাত্রলীগের সভাপতি রবিন ও সাধারণ সম্পাদক ধ্রুব গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। 

এ সময় ভাঙচুর চালিয়ে ছাত্রাবাসের ব্যাপক ক্ষতি করে এবং বিশ্ববিদ্যালয়ের আবদুল মালেক উকিল হলের প্রভোষ্ট ড. ফিরোজ আহমদের উপরও হামলা চালায় তারা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে এবং ২ সেপ্টেম্বর ওই হলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে। 

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি