Ekushey Television Ltd.

জবিতে থাকছে জমজমাট বৈশাখী আয়োজন

প্রকাশিত : ২০:৪৬ ১৩ এপ্রিল ২০১৯

পুরানো ঢাকার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাংলা নববর্ষ-১৪২৬ জাঁকজমকপূর্ণভাবে পালিত হতে যাচ্ছে। এবার বাংলা নববর্ষ-১৪২৬ উদ্যাপন উপলক্ষে রোববার দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রকাশনা উৎসবসহ নানা আয়োজন থাকছে এবারের অনুষ্ঠানমালায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

মঙ্গল শোভাযাত্রার এবারের মূল প্রতিপাদ্য ‘নদী’। এবার মঙ্গল শোভাযাত্রার মূল স্লোগান হচ্ছে ‘‘বাঁচলে নদী বাঁচবে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ”।
মঙ্গল শোভাযাত্রা শেষে সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত (বিরতী ১টা থেকে ২টা পর্যন্ত) সাংস্কৃতিক অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে রয়েছে সংগীত বিভাগের পরিবেশনায় নৃত্য ও দলীয় সংগীত, লোক সংগীত। এছাড়াও নাট্যকলা বিভাগের পরিবেশনায় নদীকে কেন্দ্র করে কবিতা, সংগীত, নৃত্য ও অভিনয় সহযোগে কোলাজ পরিবেশনা। এছাড়াও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন স্থানে মেলার আয়োজন থাকবে।

এছাড়াও দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় ‘প্রকাশনা প্রদর্শনী’ অনুষ্ঠিত হবে। পুরানো ঢাকার ঐতিহ্য ধরে রাখতে ব্যবসায়ী সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনসমূহ এতে অংশগ্রহণ করবে।

এসএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি