ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

জাতীয় সঙ্গীত নিয়ে বিতর্কে বিদ্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৯ ২৯ অক্টোবর ২০১৭ | আপডেট: ১১:১৮ ২৯ অক্টোবর ২০১৭

আবারও বিতর্কে জড়ালেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। ভারতের জাতীয় সঙ্গীত নিয়ে মন্তব্য করায় শুরু হয়েছে জোর বিতর্ক। তাঁর কথায়, সিনেমা শুরুর আগে জাতীয় সঙ্গীত বাধ্যতামূলক করা উচিত নয়। স্কুল আর সিনেমা হল এক জিনিস নয়। এভাবে জোর করে কিছু চাপিয়ে দেওয়া অনুচিত। জোর করে দেশপ্রেম কারও উপর চাপিয়ে দেওয়া যায় না।

সম্প্রিত  ভারতে সিনেমা হলে ছবি শুরুর আগে জাতীয় সঙ্গীত গাওয়ার রীতি চালু হয়েছে। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আমাকে ভুল বুঝবেন না। আমিও দেশকে ভালোবাসি। জাতীয় সঙ্গীত শুনলেই যেখানেই থাকি দাঁড়িয়ে পড়ি। দেশের জন্য সব কিছু করতে আমি প্রস্তুত।’

এর আগে একবার বিমানবন্দরে প্রকাশ্যে শরীরে হাত দেওয়ায় ভক্তের উপর মেজাজ হারিয়েছিলেন বিদ্যা। এক ভক্ত কলকাতা বিমানবন্দরে বিদ্যার সঙ্গে সেলফি তুলতে চায়। বিদ্যা রাজি হতেই ওই ব্যক্তি নাকি তাঁর কাঁধে হাত দিয়ে সেলফি তোলার চেষ্টা করে। এ সময় বিদ্যা তাকে বলেন, কাঁধে হাত না রাখতে।

কিন্তু ওই ব্যক্তি হাত সরিয়ে নিয়েও পরক্ষণেই আবার কাঁধে হাত রেখে সেলফি তোলার চেষ্টা করে। এরপর মেজাজ হারিয়ে ফেলেন বিদ্যা। ওই ব্যক্তির উপর চেঁচিয়ে তিনি বলেন, ‘কী করছেন এটা?’ এমন বলার পরেও ওই ব্যক্তি ফের একই কাজ করে। তখন বিদ্যা নিজের ওপর নিয়ন্ত্রন হারান।

পরে এ বিষয়ে গণমাধ্যমকে বিদ্যা বলেন, ‘পুরুষ হোক বা নারী, একজন অপরিচিত কেউ যখনই শরীরে হাত রাখবে, তখনই একটা অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হয়। আমরা পাবলিক ফিগার, পাবলিক প্রপার্টি নই।’

সূত্র : নিউজ ১৮

এসএ/ এআর

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি