ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

জাপানের কেডিডিআই ৫জি খাতে বিনিয়োগে আগ্রহী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৬ ২৫ অক্টোবর ২০১৯

জাপানের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি কেডিডিআই বাংলাদেশে ৫জি, আইওটি, বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও কানেক্টিভিটি খাতসহ ডিজিটাল প্রযুক্তিখাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে আজ বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রীর দপ্তরে কেডিডিআই’র গ্লোবাল আইসিটি ডিভিশনের জেনারেল ম্যানেজার হিরায়েসু (হিরু) মরিশিতার নেতৃত্বে দু’সদস্যের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাত করতে গেলে তারা বাংলাদেশে বিনিয়োগের এ আগ্রহ ব্যক্ত করেন।

এ সময় টেলিযোগাযোগ মন্ত্রী জাপানকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃতে বাংলাদেশ গত ১১ বছরে বিভিন্নখাত বিশেষ করে টেলিকম ও ডিজিটাল প্রযুক্তিখাত বিদেশি বিনিয়োগের থ্রাস্ট সেক্টরে পরিণত হয়েছে।

বাংলাদেশের বিনিয়োগ বান্ধব পরিবেশ কাজে লাগিয়ে জাপানি উদ্যোক্তাদের বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশে বিনিয়োগ এখন অত্যন্ত লাভ জনক।

এর আগে গত ২০১৮ সালে টেলিযোগাযোগ মন্ত্রী জাপানে অনুষ্ঠিত জাপান আইটি সপ্তাহে যোগদান করে জাপানি ডিজিটাল প্রযুক্তিখাতের শিল্প উদ্যোক্তা বিশেষ করে টেলিকম কোম্পানি কেডিডিআই কর্তৃপক্ষের সাথে বাংলাদেশে টেলিকম খাতে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরেন এবং এই খাতে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

এরই ধারাবাহিকতায় বিনিয়োগের সম্ভাব্যতা যাচাইয়ে কেডিডিআই প্রতিনিধিদল বাংলাদেশ সফর করছেন। কেডিডিআই প্রতিনিধিদল বাংলাদেশে সহসাই অফিস স্থাপন করে বিনিয়োগের ক্ষেত্র নির্ধারণে কাজ করবে বলে মন্ত্রীকে অবহিত করেন।

প্রতিনিধিদলের অপর সদস্য হলেন কেডিডিআই সিঙ্গাপুরের আইসিটি সেলস ডিপার্টমেন্টের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর তাকাশি আওয়া । তিনি এখন কেডিডিআই এর বাংলাদেশের ব্যবসা দেখা শোনা করছেন।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি