ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

জার্মান প্রাদেশিক মন্ত্রীর আত্মহত্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৪ ২৯ মার্চ ২০২০

করোনাভাইরাসের প্রভাবে তৈরি অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ-দুশ্চিন্তায় জার্মানির হেসে প্রদেশের অর্থমন্ত্রী  থমাস শেফার (৫৪) আত্মহত্যা করেছেন। শনিবার ফ্রাঙ্কফুর্ট এবং মাইনজের মধ্যবর্তী হোচাইম শহরে হাইস্পিড ট্রেন লাইনের ওপর থেকে শেফারের মরদেহ উদ্ধার করা হয়।

এনডিটিভি জানিয়েছে, চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়েই তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

জার্মানির স্থানীয় সংবাদমাধ্যম জানায়, করোনার প্রকোপ থেকে অর্থনীতিকে কিভাবে বাঁচাবেন; তা নিয়ে দুশ্চিন্তায় ভুগছিলেন শেফার। করোনা ঠেকাতে আর্থিক সহায়তা নিয়ে সম্প্রতি বিবৃতিও দিতে দেখা যায় তাকে।

শেফারের বাড়ি জার্মানির অর্থনৈতিক রাজধানী ফ্র্যাঙ্কফুর্টে। যেখানে ডয়চে ব্যাংক এবং কমার্স ব্যাংকের মতো প্রধান অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলির সদর দপ্তর রয়েছে। ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকও ফ্রাঙ্কফুর্টে।

হেসে প্রদেশের প্রধান ভলকার বুফিয়ের শেফারের মৃত্যুতে শোকপ্রকাশ করে সংবাদ মাধ্যমে বলেছেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা। এখনও বিশ্বাস করে উঠতে পারছি না।

দীর্ঘ ১০ বছর হেসের অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন শেফার। কীভাবে করোনা পরিস্থিতির মোকাবেলা করা যায়, তা নিয়ে দিন-রাত তিনি কাজ করছিলেন বলেও জানান বুফিয়ের।

তিনি বলেন, নিশ্চয়ই দুশ্চিন্তায় ভুগছিলেন তিনি। এই কঠিন সময়ে তার মতো একজনকে খুব দরকার ছিল আমাদের। ইউরোপের দেশ জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৪৮২ জনের।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি