ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

জীবনসংকটে বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২১:১৮ ২৮ মার্চ ২০২০

বশেমুরবিপ্রবির শিক্ষার্থী খায়রুল ইসলাম

বশেমুরবিপ্রবির শিক্ষার্থী খায়রুল ইসলাম

সড়ক দুর্ঘটনার শিকার হয়ে হাসপাতালের আইসিইউ-তে মৃত্যুর সাথে লড়ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খায়রুল ইসলাম। তবে ছোটবেলায় বাবা-মাকে হারানো খায়রুলের চিকিৎসা থমকে আছে অর্থাভাবে। 

গত ২৩ মার্চ কুমিল্লায় এক সড়ক দূর্ঘটনায় পা এবং মাথায় মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন খায়রুল। বর্তমানে মহাখালিতে একটি বেসরকারি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) লাইফ সাপোর্টে রয়েছেন। যেখানে তার প্রতিদিনের চিকিৎসা ব্যয় প্রায় ৫০ হাজার টাকা। যা বহনের সামর্থ নেই তার।

চিকিৎসার দুরবস্থার কথা বলতে গিয়ে কান্নাজড়িত কন্ঠে তার ফুফু হাসনা আক্তার বলেন, "ছোটবেলা থেকে বাবা-মায়ের স্নেহ দিয়েই আমরা খায়রুলকে বড় করেছি। ডাক্তাররা বলছেন খায়রুলকে সুস্থ করে তুলতে হলে আইসিইউতেই রাখত হবে। কিন্তু আইসিউ-এর ব্যয় আমাদের সামর্থ্যের বাইরে। আমরা খায়রুলকে বাঁচাতে চাই তবে অর্থের অভাব আমাদের হারিয়ে দিচ্ছে।"

হাসনা আক্তার আরও বলেন, "ছোটোবেলায় বাবাকে হারানোর পর খায়রুলের মা আর খায়রুলের সাথে সম্পর্ক রাখেনি। আমরাই তাকে বাবা-মায়ের স্নেহ দিয়ে বড় করেছি। কিন্তু আমরা আর্থিকভাবে স্বচ্ছল নই, তাই আমাদের অনুরোধ সকলে যেন এই দুঃসময়ে খায়রুলের পাশে দাড়ায়।"

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকেও কোনো সহযোগিতা করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন বশেমুরবিপ্রবির চলতি উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান। 

তিনি বলেন, "এই মুহূর্তে বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকায় আমাদের পক্ষে সহযোগিতা করা সম্ভব হচ্ছে না। তবে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হলে আমরা তাকে সহযোগিতা করবো।"

এছাড়া, খায়রুলের কয়েকজন সহপাঠী সম্মিলিতভাবে খায়রুলের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহের চেষ্টা করছে। খায়রুলের ফুফু হাসনা আক্তার জানিয়েছেন ইতোমধ্যে তারা ২০ হাজার টাকা সংগ্রহ করে খায়রুলের চিকিৎসার জন্য প্রদান করেছেন।

খায়রুলকে সহযোগিতা প্রদানের জন্য যোগাযোগঃ
আবিদ হাসান (বিকাশ): ০১৯৭৬৬৭২৫১১
হাসান (রকেট): ০১৯১৮৬১৭৭৬৭২
ইমন (নগদ): ০১৭৮৪৪৮৪৮৫৪

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি