ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

জেনারেটর, লাইটিং ও সাউন্ড ব্যবসায়ী-কর্মচারীদের মানববন্ধন

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত : ২১:১৮ ৬ জুলাই ২০২০ | আপডেট: ২১:২১ ৬ জুলাই ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে কাজ না থাকায় মানবেতর জীবন যাপন করছেন জেনারেটর, লাইটিং, সাউন্ড ব্যবসায়ী ও কর্মচারীরা। সব ধরনের অনুষ্ঠান বন্ধ থাকায় তিন মাসেরও বেশি সময় ধরে কর্মহীন এ ব্যবসার সাথে সংশ্লিষ্টরা। করোনা ক্ষতি কাটিয়ে উঠতে আর্থিক প্রনোদনা ও ঋণ সহায়তা পাওয়ার দাবিতে ঢাকার দোহারে মানববন্ধন করেছে উপজেলার জেনারেটর-লাইটিং-সাউন্ড ব্যবসায়ী ও কর্মচারীরা।

সোমবার (৭ জুলাই) সকালে উপজেলার লটাখোলা করম আলীর মোড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে উপস্থিত ব্যবসায়ীরা করোনা ক্ষতি কাটিয়ে উঠতে আর্থিক প্রণোদনা ও ঋণ সহায়তা পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানের হস্তক্ষেপ কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা জেনারেটর, লাইটিং ও সাউন্ড ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি সজল সরকার, সিনিয়র সহ-সভাপতি সনি গমেজ, সাধারণ সম্পাদক মো. মোবারক হোসেন, উপদেষ্টা আনসারী খান সহ আরও অনেকে।

সংগঠনের নেতারা বলছেন, মার্চ মাসের তৃতীয় সপ্তাহ থেকে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে জনসমাগম ও সকল প্রকার সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়। এর ফলে মানবেতর জীবনযাপন করছেন এই পেশার মানুষজন। সারা বছর ধরে সরকারি- বেসরকারি বিবিধ অনুষ্ঠান আয়োজনের নেপথ্যে নিবেদিত প্রাণ এ পেশার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা। এখানে যারা কাজ করে তাদের মধ্যে বেশীর ভাগই অস্থায়ী কর্মী। অনুষ্ঠান ভেদে কাজ করে। দিনমজুর ও বলতে পারেন। অনুষ্ঠান না থাকালে টাকা নেই। এখন অনুষ্ঠান নেই তাই অনেকের পেটে খাবারও নেই। এই অবস্থায় আমরা কোথায় যাবো, কী করবো, বুঝতে পারছিনা।

তারা বলেন, আমরা কোনো ব্যাংক ঋণের সুবিধাও পাচ্ছি না। পাচ্ছি না কোনো সরকারি অনুদান বা প্রণোদনা। কিন্তু এই মুহূর্তে আমরা পুরোপুরি কাজহারা এবং আয়শূন্য। প্রধানমন্ত্রী কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য বিভিন্ন ধরনের প্রণোদনা ঘোষণা করেছেন। এসব প্রণোদনা সহায়তা থেকেও আমরা যাতে বঞ্চিত না হই, একইসঙ্গে সে বিষয়ে কর্তৃপক্ষের বিবেচনা প্রসূত সজাগ দৃষ্টি রাখারও আহŸান জানাচ্ছি।
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি