ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০১৯, || আশ্বিন ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩০ ১৫ সেপ্টেম্বর ২০১৯

কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। রোববার রাতের প্রথম প্রহরে টেকনাফের নয়াপাড়ার মোচনী রোহিঙ্গা ক্যাম্পের নিকটবর্তী স্থানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত হাবিব উল্লাহ (৩০) মোচনী রোহিঙ্গা ক্যাম্পের আলী আহমদের পুত্র। এ ঘটনায় দুই জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২ টি দেশে তৈরী বন্দুক এবং ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস জানান, শনিবার রাত পৌনে ১০ টার দিকে জাদিমোরা শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের পাশের পাহাড়ে ডাকাতের প্রস্তুতির খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। শালবাগানে পৌঁছলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়েন। পুলিশ অত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে ডাকাতরা পিছু হটে। পালিয়ে যাওয়ার চেষ্টাকালে হাবিব উল্লাহকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী রোববার রাত সাড়ে ১২ টায় নয়াপাড়া মোচনী ক্যাম্পের পাশের পাহাড়ে অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। সেখানে ওত পেতে থাকা ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে দ্বিতীয় দফায় গুলি ছোঁড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে ডাকাতরা পিছু হটে। পরে গুলিবিদ্ধ অবস্থায় হাবিব উল্লাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসকের পরামর্শে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

বন্দুকযুদ্ধে পুলিশের উপপরিদর্শক (এসআই) সুজিত দে, উপপরিদর্শক (এসআই) মশিউর আহত হন। নিহত হাবিব উল্লাহ একজন চিহ্নিত ডাকাত। তার বিরুদ্ধে ৬ টির বেশি মামলা রয়েছে বলে জানান ওসি প্রদীপ কুমার দাস।

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি