ঢাকা, রবিবার   ০৯ মে ২০২১, || বৈশাখ ২৫ ১৪২৮

টেলিফোন শিল্প সংস্থার ব্যবস্থাপনা পরিচালক হলেন ফখরুল হায়দর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪, ১০ এপ্রিল ২০২১

প্রকৌশলী ফখরুল হায়দর চৌধুরী

প্রকৌশলী ফখরুল হায়দর চৌধুরী

প্রকৌশলী ফখরুল হায়দর চৌধুরীকে টেলিফোন শিল্প সংস্থা লিমিটেড (টেশিস) এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়। গত ৮ এপ্রিল উপসচিব বিদ্যুৎ চন্দ্র আইচ স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে দুই বছরের জন্য এই নিয়োগ দেয়া হয়। এর আগে ১ বছর ৮ মাস টেশিসের ব্যবস্থাপনা পরিচালক পদে দায়িত্ব পালন শেষে গত ১ মার্চ তিনি অবসর উত্তর ছুটিতে যান।

প্রতিক্রিয়ায় ফখরুল বলেন, প্রথম দফায় স্বল্প সময়ের জন্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালনকালে টেশিসের দীর্ঘদিনের পুঞ্জিভূত অনেক সমস্যা সমাধান করে এই সংস্থাকে ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ’ কর্মসূচীতে অবদান রাখার উপযুক্ত করে গড়ে তুলতে অনেকটাই সমর্থ হয়েছি। আশা করি, দ্বিতীয় মেয়াদে সবার সহযোগিতায় রাষ্ট্রায়ত্ব এ সংস্থাকে আরও অনেক দূর এগিয়ে নিতে পারবো। 

উল্লেখ্য, ফখরুল ১৯৬২ সালে লক্ষ্মীপুর জেলায় জন্মগ্রহন করেন। বিআিইটি, ঢাকা (বর্তমানে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ প্রথম বিভাগে উত্তীর্ন হয়ে ফখরুল ৯ম বিসিএস (টেলিকম) ক্যাডার কর্মকর্তা হিসেবে ১৯৯১ সালের ২৬ জানুয়ারি সাবেক টিএন্ডটি-তে সহকারি বিভাগীয় প্রকৌশলী পদে যোগ দেন। ৩০ জুন ২০১৯ সালের ৩০ জুন টেশিসের এমডি পদে পেষণে যোগদান করেন তিনি।

ছাত্রজীবন থেকে ফখরুল সাংগঠনিক ও সামাজিক কর্মকাণ্ডে জড়িত। তিনি বাংলাদেশ ছাত্রলীগ ডুয়েট শাখার অন্যতম প্রতিষ্ঠাতা এবং ‘বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ’ প্রতিষ্ঠাতা কমিটি (ইসি ১৯৯৬-১৯৯৭) এর কার্যনির্বাহী সদস্য। এছাড়া তিনি ‘ডুয়েট ছাত্রলীগ এলামনাই এসোসিয়েশন’ (ডুয়েকা) এর প্রথম কার্যনির্বাহী পরিষদের সভাপতি এবং ‘ডুয়েট এলামনাই এসোসিয়েশন’ (ডুয়েটা) এর বর্তমান সভাপতি।

লক্ষ্মীপুর জেলা সমিতি, ঢাকা এর সাধারণ সম্পাদক হিসেবে দুই মেয়াদে  (২০১১ থেকে ২০১৩ এবং ২০১৪-২০১৭) সফলতার সাথে দায়িত্ব পালন করেন ফখরুল। 
 
তাঁর পিতা মরহুম খোরশেদ আলম চৌধুরী আনসার কমান্ডার হিসেবে মুক্তিযুদ্ধের শুরুতে স্থানীয় স্কুল মাঠে গ্রামের ছাত্র-যুবাদের যুদ্ধের প্রশিক্ষণ দেন। মরহুমা রাজিয়া আরা চৌধুরাণী বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডসহ ইউনিয়ন পরিষদে সম্পৃক্ত ছিলেন।
 
প্রকৌশলী ফখরুলের স্ত্রী ওয়াহিদা ইয়াসমিন একজন গৃহিনী। ছেলে প্রকৌশলী ওয়াশিকুল হায়দার চৌধুরী এবং মেয়ে ফারিয়া হায়দার চোধুরী ইউআইইউ এর ইইই শেষ বর্ষের ছাত্রী।
কেআই//
 
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি