ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

ঠাকুরগাঁওয়ে কালবৈশাখীর তান্ডবে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

ঠাকুরগাঁও প্রতিনিধি  

প্রকাশিত : ১৮:০৬ ২৭ মে ২০২০

কালবৈশাখীর ঝড়ের তাণ্ডবে ঠাকুরগাঁও সদর উপজেলার ফাড়াবাড়ি দক্ষিণবঠিনা হাজীপাড়ায় কয়েকটি দরিদ্র পরিবারের অসংখ্য ঘর-বাড়ি ও গাছ-পালা বিধ্বস্ত হয়েছে। 

বুধবার ভোররাতে আকস্মিক এক ঘূর্ণিঝড়ের তান্ডবে পাঁচটি দরিদ্র পরিবারের শোয়ার ঘরসহ অসংখ্য ঘর ও কয়েকজন ক্ষুদ্র ব্যবসায়ীর লিচুর বাগানের কিছু গাছপালা উপড়ে ও দুমড়ে-মুচড়ে ভেঙ্গে পড়ে। এতে পাঁচ লক্ষাধিক টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে তাৎক্ষণিক এক হিসেবে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা। ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের কেউ রিক্সাচালক আবার কেউবা দিনমজুর।  

ক্ষতিগ্রস্থ অলিমউদ্দিন, রুবেল আলম ও রিক্সাচালক রেজাউল জানান, করোনা ভাইরাসের কারণে এমনিতেই আমরা কাজ কর্মে যেতে পারছিনা তার উপর আবার ঝড়ে আমাদের ঘর বাড়ি ও ফলের গাছ  ভেঙ্গে পড়ায় আমরা ভিশন অসহায় বোধ করছি। এ মুহুর্তে সরকার যদি আমাদের সহযোগিতা করতো তাহলে আমরা ঘর-বাড়ি গুলো ঠিক করে মাথা গুজার ঠাই পেতাম। 

অন্যদিকে লিচু ব্যবসায়ী বাদল ইসলাম জানান, আমি একজন ক্ষুদ্র ব্যবসায়ী ঝড়ের কারণে আমার লিচু বাগানের কিছু লিচু গাছ উপড়ে ভেঙ্গে পড়েছে। এখন আমি কিভাবে বাগানের মালিককে টাকা দিবো আর কিভাবে ব্যবসা করবো ভেবে পাচ্ছি না। এসময় সরকার যদি আমাকে কিছু আর্থিক সাহায্য করতো তাহলে হয়তো ব্যবসাটা চালিয়ে যেতে পারতাম। নয়তো আমাকে বাড়িতে বসে থাকতে লাগবে। 

এবিষয়ে সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুলাহ-আল-মামুনকে অবহিত করলে তিনি ক্ষতিগ্রস্থদের স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে লিখিত আবেদন পরামর্শ দিয়ে বলেন,তাদের সরকারি ভাবে সহায়তা প্রদান করা হবে।
কেআই/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি