ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ পুনর্বিবেচনার আহ্বান ডাকসুর

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:৪৬ ১২ জানুয়ারি ২০২০

সরস্বতী পূজা ও ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ একই দিন হওয়ায় তা পুনর্বিবেচনার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

গতকাল শনিবার ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “শহীদের রক্তস্নাত মুক্তিযুদ্ধের অঙ্গীকারের বাংলাদেশ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নৈতিক অঙ্গীকার। এর অন্যতম প্রধান উপজীব্য- ‘ধর্ম যার যার, উৎসব সবার।’ মুক্তিযুদ্ধের চেতনার জীবন্ত আর্কাইভ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সব শিক্ষার্থীর অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে সরস্বতী পূজা পালিত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ৩০ জানুয়ারি নির্বাচন কমিশন কর্তৃক ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। একই দিনে সরস্বতী পূজা ও নির্বাচনের তারিখ নির্ধারিত হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানে উৎসবমুখরতায় বিঘ্ন ঘটা ও নির্বাচন কর্মকাণ্ড পরিচালনা করা সমস্যা হওয়ার আশঙ্কা রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রগতিশীল ছাত্রসমাজ এর একটি সুষ্পষ্ট, সামঞ্জস্যপূর্ণ ও সুন্দর সমাধান চায়। শিক্ষার্থীদের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলনস্বরূপ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন কমিশনের প্রতি নির্বাচনের তারিখ পুনর্বিবেচনার আহ্বান জানাচ্ছে।

কেআই/আরকে
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি