ঢাকা, বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২

ঢাকায় পা রাখলেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ৬ আগস্ট ২০২২

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল জে সিসন

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল জে সিসন

তাইওয়ান ঘিরে যুক্তরাষ্ট-চীন উত্তেজনার মধ্যেই চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই ঢাকায় পা রাখার কিছুক্ষণ বাদে চারদিনের সফরে ঢাকায় পৌঁছলেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সংস্থাবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল জে সিসন।

শনিবার (৬ আগস্ট) সন্ধ্যা ৬টার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

এর আগে দুই দিনের সফরে ঢাকায় পৌঁছান চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছান তিনি।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল জে সিসন বাংলাদেশ, ভারত ও কুয়েত সফর করবেন। তিন দেশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তার বৈঠকগুলোতে নানা বিষয় গুরুত্ব পাবে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এই সফর যুক্তরাষ্ট্রের বহুপাক্ষিক অগ্রাধিকারের বিষয়ে আলোচনার জন্য। অগ্রাধিকারের মধ্যে রয়েছে খাদ্য নিরাপত্তাহীনতার বিরুদ্ধে লড়াই, বিশ্বস্বাস্থ্য, মানবাধিকার ও মানবিক চাহিদা, শান্তি রক্ষা ও শান্তি আনয়ন ও রোহিঙ্গা শরণার্থীদের জন্য সহায়তা।

এছাড়া জাতিসংঘে মার্কিন সহযোগিতাকে আরও গভীর করা এবং আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের পরবর্তী মহাসচিব পদের জন্য ডোরেন বোগদান-মার্টিন-এর প্রার্থিতার পক্ষে সমর্থন আদায় করার বিষয়টিও বৈঠকগুলোতে গুরুত্ব পাবে।

সুশীল সমাজের নেতাদের সঙ্গে বৈঠকে, সিসন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য দেশগুলো কীভাবে সহযোগিতা করতে পারে সে সম্পর্কে মতবিনিময় করবেন।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি