ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ঢাকায় শুরু হচ্ছে প্লাস্টিক পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫ ২৯ জানুয়ারি ২০১৮

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী বুধবার থেকে চারদিন ব্যাপী ১৩তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা শুরু হচ্ছে।

বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) সভাপতি জসিম উদ্দীন সোমবার সংগঠনের নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান।

সংবাদ সম্মেলনে বিপিজিএমইএ’র সাবেক সভাপতি এ এস এম কামাল উদ্দিন, ইউসুফ আশরাফ, ফেরদৌস ওয়াহেদ ও সামিম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিপিজিএমইএ‘র উদ্যোগে আয়োজিত এ প্লাস্টিক মেলা চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

বিপিজিএমইএ সভাপতি জানান, দেশের প্লাস্টিক পণ্যের প্রসার ও রফতানি বাড়ানোর লক্ষ্যে ১৪টি দেশের অংশগ্রহণে বুধবার দুপুর ১২টায় মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ ও এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

তিনি বলেন, ১৩তম প্লাস্টিক মেলায় ১৫টি ক্যাটাগরিতে ৪৮০টি স্টল থাকবে। বাংলাদেশ ছাড়াও চীন, তাইওয়ান, থাইল্যান্ড, ভারত, ভিয়েতনাম, মালয়েশিয়া ও সংযুক্ত আরব-আমিরাতসহ ১৪টি দেশ থেকে আসা উদ্যোক্তা-ব্যবসায়ীরা অংশ নেবেন।

মেলায় মূল উদ্দেশ্য দেশের উৎপাদিত নতুন নতুন প্লাস্টিক পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরা। একইসঙ্গে বিদেশি প্রতিষ্ঠানগুলোর আধুনিক প্রযুক্তির মেশিন প্রদর্শনের ব্যবস্থা করা। মেলায় মেশিনারিজ, মোল্ড, কাঁচামাল উৎপাদনকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠানসহ দেশে ব্যবহৃত বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ করবে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি