ঢাকা, রবিবার   ২৫ আগস্ট ২০১৯, || ভাদ্র ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

ঢাকা উত্তরে মেয়র পদে উপ-নির্বাচন ২৮ ফেব্রুয়ারি

প্রকাশিত : ১৮:৫৩ ২২ জানুয়ারি ২০১৯ | আপডেট: ২৩:৩১ ২২ জানুয়ারি ২০১৯

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। একই দিনে কিশোরগঞ্জ-১ আসনে সাধারণ নির্বাচনে ভোট নেওয়া সিদ্ধান্ত গ্রহণ করছে নির্বাচন কমিশন। আজ মঙ্গলবার রাজধানীর নির্বাচন কমিশন ভবনে এক সভা শেষে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এতথ্য জানান।

তিনি বলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচনের জন্য ২৮ ফেব্রুয়ারি দিন ঠিক করেছে নির্বাচন কমিশন (ইসি)। তিনি জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচনের পাশাপাশি একইদিনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮টি ও উত্তরের ১৮টিসহ মোট ৩৬টি নবগঠিত ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন হবে।

নির্বাচনে ইবিএম ব্যবহার করা হবে কি না এ প্রশ্নের জবাবে সচিব জানান, এখনও বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। কারিগরি দলের সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য ঘোষণা করে ৪ ডিসেম্বর গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গেজেট প্রকাশের ৯০ দিনের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচন দিতে হবে নির্বাচন কমিশনকে। এরই মধ্যে সেই প্রস্তুতি নিতে শুরু করেছে ইসি।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোট হয়। আওয়ামী লীগের সমর্থনে ওই নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন আনিসুল হক।

প্রায় দুই বছর ধরে ওই দায়িত্ব পালনের মধ্যেই চলতি বছর জুলাইয়ে যুক্তরাজ্যে গিয়ে হাসপাতালে ভর্তি হন সেরিব্রাল ভাস্কুলাইটিসে আক্রান্ত আনিসুল। চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ নভেম্বর তার মৃত্যু হয়।


টিআর/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি