ঢাকা, শনিবার   ১৬ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

ঢাবিতে অস্ত্র ও মাদকসহ আটক সাবেক দুই ছাত্রলীগ নেতা রিমান্ডে

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২১:০৬ ৯ অক্টোবর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসিন হলে একটি কক্ষে অভিযান চালিয়ে হল প্রশাসন ও প্রক্টরিয়াল বডি  পিস্তল, ফেনসিডিল, ধারালো অস্ত্র সহ দুজনকে আটক করার ঘটনায় ছাত্রলীগের সাবেক দুই নেতাকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৯ অক্টোবর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া দুজন হলেন- ঢাবি ছাত্রলীগের সাবেক উপ-ক্রীড়াবিষয়ক সম্পাদক হাসিবুর রহমান তুষার ও মহসীন হল ছাত্রলীগের সাবেক অর্থ বিষয়ক উপ-সম্পাদক আবু বকর আলিফ।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা শাহাবাগ থানার পুলিশ পরিদর্শক আরিফুর রহমান সরদার আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত স্বার্থে সাতদিনের রিমান্ড আবেদন করেন।

এসময় আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করেন। অপর দিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধী করেন। উভয় পক্ষের শুনানি শেষে জামিন নাকচ করে প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ৮টার দিকে ছাত্রলীগের ওই দুই সাবেক নেতাকে ঢাবির হাজী মোহাম্মদ মহসীন হল থেকে আটক করা হয়।

সূত্র জানায়, আটক সাবেক ছাত্রলীগ নেতা তুষার দীর্ঘদিন ধরে তার কক্ষে ইয়াবা সেবন ও ব্যবসা করে আসছিল। তার কক্ষ থেকে দুটি সিসি টিভিও উদ্ধার করা হয়। এছাড়া তার কক্ষে দুটি বটি, লাঠি, হাতুড়ি, দুটি ল্যাপটপ, একটি স্টিল পাইপ, লোড করা পিস্তল, মানিব্যাগ (৩২ হাজার ২০০ টাকা), ফেনসিডিলের বোতল ও মাদকদ্রব্য পাওয়া যায়।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক নিজামুল হক ভুইয়া বলেন, ‘তুষার তার কক্ষে সিসিটিভি ক্যামেরা দিয়ে ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রণ করত। এ তথ্য আমাদের কাছে ছিল। তাই প্রক্টোরিয়াল বডিকে নিয়ে অভিযান পরিচালনা করি। এ সময় তার কক্ষ থেকে অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রক্টর গোলাম রব্বানী বলেন, ‘হল প্রশাসনের সহায়তায় প্রক্টরিয়াল বডি অভিযান পরিচালনা করে অস্ত্র ও ইয়াবাসহ দুইজনকে আটক করেছে। তাদেরকে থানায় সোপর্দ করা হয়েছে।’

এর আগে একবার ইয়াবা সেবনের ছবি ভাইরাল হয়েছিল তুষারের। সেময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তাকে বহিষ্কার করে। কিন্তু মেয়াদের শেষ সময়ে আবার তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়।

এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি