ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ঢাবি শিক্ষার্থীদের মাঝে ব্র্যাক ব্যাংকের শিক্ষাবৃত্তি প্রদান

প্রকাশিত : ২৩:৪১ ৭ জুলাই ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান করেছে ব্র্যাক ব্যাংক। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অনুষদের ১৫০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হচ্ছে, যা ঢাকা বিশ্ববিদ্যালয়ে একক কোন কর্পোরেট প্রতিষ্ঠানের সবচেয়ে বৃহৎ শিক্ষাবৃত্তি প্রোগ্রাম।

গত বৃহস্পতিবার (৪ জুলাই) বাণিজ্য অনুষদে এক অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও চৌধুরী আখতার আসিফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের নিকট বৃত্তির চেক হস্তান্তর করেন।

এ সময় বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়েত উল ইসলাম, ব্র্যাক ব্যাংকের হেড অব কমিউনিকেশন্স ইকরাম কবির এবং উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

২০১৭ সালের মার্চে ব্র্যাক ব্যাংক বিজনেস স্টাডিজ অনুষদের ৪০ জন শিক্ষার্থীদের প্রতি মাসে ৫০০০ টাকা বৃত্তি দেওয়া শুরু করে। এরপর গত বছর আরও ৪০ জন নতুন শিক্ষার্থীসহ মোট ৮০ জনকে বৃত্তি দেওয়া হয়।

এ বছর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ১৫০ জনে উত্তীর্ণ হয়। যা ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো প্রতষ্ঠানের সর্ববৃহৎ স্কলারশিপ প্রোগ্রাম। 

ব্রাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও চৌধুরী আখতার আসিফ বলেন,  আমরা মনেকরি আমাদের এই স্কলারশিপ সমাজের জন্য বিনিয়োগ এবং এর মাধ্যমে দেশ দীর্ঘমেয়াদে উপকৃত হবে।

সেরা ব্যাংক হিসাবে, আমরা তরুণদের স্বপ্ন, আকাঙ্খা ও সম্ভাবনার ওপর বিশ্বাস রাখি।  আশা করি তরুণ মেধাবীরা আমাদের এই সাহায্যের মাধ্যমে জীবনে অনেক দূর এগিয়ে যাবে।

আই/কেআই

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি