ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১, || মাঘ ৬ ১৪২৭

তাড়াশে মাছের আড়তে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব 

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৯, ৯ এপ্রিল ২০২০

করোনা সংক্রামণ ঠেকাতে সামাজিক দূরত্ব (তিন ফুট) বজায় রাখার নির্দেশনা জারি করেছে সরকার। কিন্তু তা উপেক্ষা করেই মাছের ব্যবসা চলছে সিরাজগঞ্জের তাড়াশের মহিষলুটি মাছের আড়তে। 

জেলা শহর থেকে শুরু করে প্রতিটি এলাকায় নির্দেশনা অনেকটা বাস্তবায়িত হলেও, মাছের এ ব্যবসাকেন্দ্রে তার ছিটে ফোটাও নেই। ফলে, যেকোনো সময় অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরি হতে পারে বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল।  

জানা গেছে, উত্তরবঙ্গের বৃহৎ এই আড়তে প্রতিদিন ভোর থেকে শুরু হয় মাছ বেচাকেনা। যেখানে চলবিলন অঞ্চলসহ আশপাশের জেলা থেকে হাজারো মৎস্যজীবীরা পাইকারি দরে মাছ বিক্রি করার জন্য আসেন। অপরদিকে, কিনতে আসছেন ঢাকা, গাজিপুর, টাংগাইল, ময়মনসিংহসহ বিভিন্ন জেলার পাইকাররা। 

এতে চলমান সংকটময় পরিস্থিতিতেও এ বাজারে ক্রেতা-বিক্রেতাদের এমন উপচে পড়া ভিড়ে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে স্থানীয়দের মাঝে। আগন্তুকরা অনেকে মুখে সচেতনতার কথা বললেও, তা মানছেন না। এতে কোনো একজনের মাধ্যমে ভাইরাসটি ছড়িয়ে পড়লে, শিকার হওয়ার সম্ভাবনা রয়েছে হাজার হাজার মানুষের।

এ ব্যাপারে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ বলেন, ‘বাজারটিতে সামাজিক দূরুত্ব বজায় রাখতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে।’

এআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি