ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

তিন উদ্যেক্তাকে সম্মাননা দিল বণিক বার্তা ও বিআইডিএস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩১ ২৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:৩৮ ২৯ জানুয়ারি ২০১৮

বণিক বার্তা ও বিআইডিএস এর যৌথ উদ্যেগে ৫ম বারের মতো প্রতিভাবান উদ্যেক্তা সম্মাননা ২০১৭ প্রদান করা হয়েছে।

 

সোমবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওতে খান`স কিচেনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বেগম,যশোরের মদিনা মেটাল ইন্ডাট্রিজের স্বত্বাধিকারী ফারুক হোসেন ও সহজ ডটকমের ব্যবস্থাপনা পরিচালক মালিহা মেহের কাদিরকে এ সম্মাননা দেওয়া হয়।পুরস্কার প্রাপ্তদের প্রত্যেকেই পান ১ লক্ষ টাকার চেক।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন দৈনিক বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ,বিআইডিএসের পরিচালক ড.কে এ এস মুরশিদ।

 

প্রধান অতিথি তোফায়েল আহমেদ বলেন, “বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেক ক্ষেত্রে প্রতিবেশি দেশগুলো থেকে ছাড়িয়ে গেছে। আমাদের গ্রাম গঞ্জে মানুষ ভালো চলছে। ভালো খেতে পারছে। মানুষের হাতে হাতে মোবাইল,তথ্য প্রযুক্তি ব্যাবহার করে এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তব। ক্ষুধামুক্ত দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে উঠছে।এদেশে অসংখ্য সম্ভাবনাময় তরুণ এখন উদ্যেক্তা হওয়ার স্বপ্ন দেখছে। কর্মসংস্থান সৃষ্টি করছে ফলে দেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষা- কৃষি বেবশা বাণিজ্য সহ সব খাতে বাংলাদেশ এখন অর্থনীতিতে এই অঞ্চলের প্রতিনিধিত্ব করছে।এই ধরণের সম্মাননার মাধ্যমে আরও অনেক উদ্যেক্তা সৃষ্টির পথকে সুগম করবে বলে মনে করি”।

 

পুরুষ্কার প্রাপ্ত উদ্যেক্তা ও প্রতিষ্ঠান

খানস কিচেন

কর্মজীবি মানুষের মাঝে সময় মতো স্বল্প মূল্যে আন্তজার্তিক মানের ফুড গ্রেড বক্স সরবরাহের লক্ষ্য নিয়ে ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর আনুষ্ঠানিক যাএা করে খানস কিচেন।প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বেগম। খান কিচেন ভাত, সবজি,মাছ,মাংসসহ সব ধরণের খাবার তৈরি হয় স্বয়ংক্রিয় মেশিনে।রাজধানীর বেরাইদে প্রায় ১৫ বিঘা জমির ওপর গড়ে উঠেছে কিচেনটি।মানুষকে উন্নত মানের খাবার পৌছে দেওয়ার পাশাপাশি বিপুল সংখ্যক কর্মসংস্থানও সৃষ্টি করেছে খান কিচেন।

 

মদিনা মেটাল

মোটর সাইকেলের বিভিন্ন পার্টস আমদানি করতে গিয়ে দেশেই সেসব পার্টস উৎপাদনের চিন্তা ভাবনা শুরু করেন যশোরের ফারুক।এ ভাবনা কে সামনে রেখে ২০১০ সালে যশোরের বিসিক শিল্প নগরীতে ৪৬ একর জমি কিনে সেখানে একটি কারখানা তৈরি করেন।তবে মোটর সাইকেল নয়,সেখানে তিনি গড়ে তোলেন সাইকেলের হুইল রিম তৈরির কারখানা। আনুষ্ঠানিক উৎপাদন শুরু হয় ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি। তার কারখানায় বর্তমানে প্রায় ১৫০ জনের কর্মসংস্থান সৃষ্টি করেছেন।

 

সহজ ডটকম

ঘরে বসেই অনলাইনের মাধ্যমে বাস ও লঞ্চের টিকিট কেনার সুবিধা দিতে ২০১৪ সালে যাএা করে সহজ ডটকম।এর প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মালিহা মেহের কাদির।বর্তমানে বাস ট্রেনে টিকিটের পাশাপাশি সিনেমা এবং বিভিন্ন ইভেন্ট এবং ক্রিকেট ম্যাচের টিকিট অনলাইনে কেনার সুবিধা দিচ্ছে প্রতিষ্ঠানটি।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লংকা বাংলা ফিনান্সের ব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার। বক্তব্য রাখেন, প্লাটিনাম স্পন্সর রবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন শারমিন লাকী। অনুষ্ঠান শেষে সংগীত পরিবেশন করেন মিতালী মুখার্জী।

কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি