ঢাকা, রবিবার   ১৮ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

দ্বিতীয় দিনেও অচল ঢাকা বিশ্ববিদ্যালয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২২ ২২ জুলাই ২০১৯

সরকারি সাত কলেজের অধিভূক্তি বাতিলের দাবিতে শিক্ষার্থীদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটে অচল হয়ে পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্যক্রম। গতকালের ন্যায় দ্বিতীয় দিনেও আজ ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। 

 সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ভবনে তালা দেয় শিক্ষার্থীরা। ফলে স্থবির হয়ে পড়েছে শিক্ষা কার্যক্রম।

এদিকে প্রধান প্রধান ফটকে তালা ঝুলানোয় ক্লাস-পরীক্ষার না হওয়ার পাশাপাশি বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারীরা অফিসে ঢুকতে পারছেন না। ফলে বাইরেই অপেক্ষা করতে হচ্ছে তাদের।

আন্দোলনকারীদের মুখপাত্র শাকিল মিয়া বলেন, শিক্ষার্থীরা আজও স্বতস্ফুর্তভাবে আন্দোলনে অংশ নিয়েছে। গতকালের ন্যায় আজও শিক্ষার্থীরা সকল ক্লাস-পরীক্ষা বর্জন করেছে। 

জানা গেছে, সোমবার সকালে শিক্ষার্থীরা একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দিয়ে বিভিন্ন প্লাকার্ড ঝুলে দেয়। এরপর সেখানে অবস্থান নিলে সকাল ১০টার দিকে আন্দোলকারীদের সঙ্গে সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিনসহ কয়েকজন শিক্ষকের সঙ্গে শিক্ষার্থীদের বাগবিতণ্ডা হয়। যদিও পরে পরিস্থিতি শান্ত হয়। 

এর আগে গতকাল রোববার ক্লাস-পরীক্ষা বর্জনের মধ্য দিয়ে অধিভুক্ত সাত কলেজের অধিভূক্তি বাতিল চেয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে শিক্ষার্থীরা। 

অধিভূক্তি বাতিলসহ দাবিগুলো হলো চলতি মিক্ষাবর্ষ থেকেই অধিভুক্ত সাত কলেজের অধিভূক্তি বাতিল করা, দুই মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার ফলাফল দেয়া, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম ডিজিটালাইজেশন করা এবং ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণ ও রিকশা ভাড়া নির্ধারণ করা। 

আই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি