ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

নতুন ভ্যাটের কারণে নিত্যপণ্যের দাম বাড়বে না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৬ ২ জুন ২০১৭ | আপডেট: ১৯:৩২ ২ জুন ২০১৭

নতুন ভ্যাটের কারণে নিত্যপণ্যের দাম বাড়বে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আরো বলেন, আট বছরে বাজেট বাস্তবায়ন ৯১ হাজার কোটি টাকা থেকে ৩ লাখ ১৮ হাজার কোটি টাকায় উঠায় এ’ নিয়ে প্রশ্ন অবান্তর। এ’সময় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী সম্প্রতি হাওরে আগাম বন্যার কারণে চালের দাম বেড়েছে উল্লেখ করে, শিগগিরই দাম কমবে বলে জানান।
জাতীয় সংসদে বাজেট উত্থাপনের পরদিন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এই সংবাদ সম্মেলন।
মঞ্চে অর্থমন্ত্রীর পাশে ছিলেন কৃষিমন্ত্রী, শিল্পমন্ত্রী এবং পরিকল্পনামন্ত্রী। সাংবাদিকদের প্রশ্নে ঘুরেফিরে আসে নতুন ভ্যাট এবং তার ফলে নিত্যপণ্যের দাম বৃদ্ধির শঙ্কা। তবে, তা নাকচ করে দেন অর্থমন্ত্রী।
বাজেট বাস্তবায়ন নিয়ে বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান আর ব্যক্তির সমালোচনার জবাবে অর্থমন্ত্রী বলেন, কোন বাজেটই আগেরটার চেয়ে কম হয় না। আর সরকারের গত ৮ বছরে বাজেট বাস্তবায়ন, সক্ষমতা বৃদ্ধিরই প্রমাণ।
সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রীর পাশাপাশি তার দু’পাশে থাকা অন্য তিন মন্ত্রীও কিছু প্রশ্নের উত্তর দেন। কৃষিমন্ত্রী বলেন, সারাদেশে শিগগিরই চালের দাম কমবে। হাওর এলাকায় চলবে খাদ্য সহায়তা-ও।
অর্থমন্ত্রী জানান, রেমিটেন্স পাঠানোর খরচে ভর্তুকি দেয়া হবে। ব্যবসার চেয়ে সরকারের অনেক সেবা দেয় বলে সরকারি ব্যাংকে মূলধন যোগাতে দুই হাজার কোটি টাকা রাখা হয়েছে বলে জানান তিনি। আগামী বছর নাগাদ দেশে বিনিয়োগ বৃদ্ধির বিষয়টি আরো স্পষ্ট হবে বলে আশাবাদী অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি